পাকিস্তানের বিপক্ষে বাংলাদেশের সম্ভাব্য একাদশ


প্রকাশিত : ৫ নভেম্বর ২০২২

বিশ্বকাপের সুপার টুয়েলভে দুটি গ্রুপেই জমজমাট লড়াই হচ্ছে। তবে বি-গ্রুপ থেকে কারা সেমিফাইনালে যাচ্ছে, সেটা জানতে গ্রুপের শেষ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে। যে কোনো কিছুই হতে পারে। বাংলাদেশের জয় এবং আরেক ম্যাচে দক্ষিণ আফ্রিকা হারলেই সেমি নিশ্চিত টাইগারদের। সমীকরণটা যেভাবে বলা যাচ্ছে মেলানোটা তার চেয়ে অনেক কঠিন। ভারতের বিপক্ষে হারের হতাশা কাটিয়ে উঠেছে বাংলাদেশ। নিজেদের চাঙ্গা করতে শুক্রবার রোলটন ওভালে পুরোদমে অনুশীলন করেছে টাইগাররা। অনুশীলন ছিল প্রাণবন্ত।

তবে দেখা যায়নি দলের সেরা ব্যাটার লিটন দাসকে। সূত্র জানিয়েছে, ভারতের বিপক্ষে ২৭ বলে তার ৬০ রানের দুর্দান্ত ইনিংস খেলার পথে হ্যামস্ট্রিংয়ে পুরোনো চোটের জায়গায় আবার চোট পান লিটন। যে কারণে বিশ্রামে রয়েছেন তিনি। তবে পাকিস্তানের বিপক্ষে ম্যাচের আগেই চোট সেরে উঠবেন বলে আশাবাদী বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী। তিনি বললেন, ‘পাকিস্তান ম্যাচের আগে হাতে সময় আছে। আমরা শনিবার তার পরীক্ষা করে দেখব। আশা করি, কোনো সমস্যা হবে না।’

অর্থাৎ শেষ ম্যাচে খেলছেন লিটন। লিটনের মতো অবধারিতভাবেই একাদশে থাকছেন দলের সেরা পেসার তাসকিন আহমেদ। তার সঙ্গী তরুণ পেসার হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান থাকছেন। আর ওপেনিংয়ে সৌম্য সরকার ও নাজমুল হাসান শান্তর বিকল্প ভাবা যাচ্ছে না এ মুহূর্তে। টপঅর্ডারে অধিনায়ক সাকিব আল হাসানের পর মিডলঅর্ডার সামলাতে রয়েছেন আফিফ হোসেন ধ্রুব ও মোসাদ্দেক হোসেন সৈকত।

অফফর্মে থাকায় ব্যাটার ইয়াসির আলি রাব্বির জায়গায় স্পিন-অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজকে খেলানোর সম্ভাবনাই বেশি। এক কথায় ভারতের বিপক্ষে খেলা একাদশে একটিমাত্র পরিবর্তন আসতে পারে শেষ ম্যাচে। আগামীকাল সোমবার বাংলাদেশ সময় সকাল ১০টায় এডিলেড ওভালে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ