তারেক রহমানের নেতৃত্বে আ. লীগকে হটিয়ে জাতীয় সরকার গঠন করা হবে: মির্জা ফখরুল

প্রকাশিত : ১২ নভেম্বর ২০২২

তারেক রহমানের নেতৃত্বে আওয়ামী লীগের ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে জাতীয় সরকার গঠন করা হবে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (১২ নভেম্বর) দুপুরে ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশে প্রধান অতিথি হিসেবে দেয়া বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন। বলেন, জাতীয় সরকার কেমন হবে তা আগামী দিনে সমাবেশের মাধ্যমে আমাদের নেতা তারেক রহমান নির্দেশনা দেবেন।

নির্ধারিত সময়ের আগেই এদিন ফরিদপুর শহর থেকে ৬ কিলোমিটার দূরে আবদুল আজিজ ইনস্টিটিউট ময়দানে বেলা ১১টায় বিএনপির এ বিভাগীয় সমাবেশ শুরু হয়। ফরিদপুর মহানগর বিএনপির আহ্বায়ক এ এস এম কাইয়ুমের সভাপতিত্বে ও জেলা বিএনপির সদস্যসচিব এ কে কিবরিয়ার সঞ্চালনায় চলে সমাবেশ। আর বিএনপি মহাসচিব মঞ্চে উঠেন দুপুর ২টার কিছুক্ষণ আগে।

মির্জা ফখরুল বলেন, বর্তমান সরকারপ্রধান বলেন, আগামী বছর দেশে দুর্ভিক্ষ হবে। আপনারা দুর্ভিক্ষের কথা বলে জনগণের কাছ থেকে আপনাদের লুটপাটের কথা আড়াল করতে চাইছেন। কারণ, আপনারা দেশের রিজার্ভ শুধু চিবিয়েই খাননি, গিলে খেয়েছেন। এমন কোনো খাত নেই যেখানে দুনীতি করছে না সরকার। রাজনীতি-অর্থনীতি ধ্বংস করে পুরো দেশটাকেই ধ্বংস করে দিয়েছে সরকার। ক্ষমতায় টিকে থাকতে বেছে নিয়েছে গুম-খুনের পথ।

বক্তব্যের শুরুতেই কর্মসূচি সফল করায় তৃণমূল নেতাকর্মীদের প্রতি অভিনন্দন জানান বিএনপি মহাসচিব। আর সমাবেশ দেয়া বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতারা অভিযোগ করেন, ফরিদপুরের গণ সমাবেশ বানচালে সব ধরনের অপচেষ্টা করেও সরকার ব্যর্থ হয়েছে। এই গণসমাবেশ থেকে তৃণমূল নেতারা অঙ্গীকার করেন, প্রতিকূলতা যতই থাকুক, দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা রাজপথে থাকবেন।

আপনার মতামত লিখুন :