গলাচিপায় ডিসি গোল্ডকাপের ফাইনাল খেলা অনুষ্ঠিত

প্রকাশিত : ১৩ নভেম্বর ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় ঝাঁকঝমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হয়েছে জেলা প্রশাসক গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট-২০২২ এর ফাইনাল খেলা। শনিবার (১২ নভেম্বর) উপজেলার ফেরিঘাট সংলগ্ন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে বিকেল ৩ টার দিকে এ খেলা শুরু হয়। বিকালের আগ থেকেই উপজেলার বিভিন্ন স্থান থেকে ক্রীড়া প্রেমিক মানুষেরা উক্ত খেলা দেখার জন্য ভীড় করেন শেখ রাসেল মিনি স্টেডিয়ামে। খেলা চলাকালীন হাজার হাজার মানুষের ভীড় দেখা যায়। বিশেষ করে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পরার মতো।

কোথাও যেন তিল ধারণ করার মতো জায়গা বাকি ছিল না। উৎসুক দর্শকরা উৎসবের আমেজে খেলাটি উপভোগ করেন। উক্ত খেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) মো. মহিউদ্দিন আল হেলাল এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. কামাল হোসাইন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও জাতীয় দৈনিক বাংলাদেশ বুলেটিন এর সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আলী আশরাফ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মু. সাহিন সাহ।

আরও উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভ‚মি) মো. সাইফুল ইসলাম, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মো. জহিরুন্নবী, গলাচিপা থানা অফিসার ইনচার্জ (ওসি) শোনিত গায়েন, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ মো. আকরামুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. গোলাম মোস্তফা, পল্লী উন্নয়ন কর্মকর্তা মাহবুব হাসান শিবলী, সমবায় কর্মকর্তা মো. কামরুল আহসান মিঞা, সমাজসেবা কর্মকর্তা মো. অলিউল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সন্তোষ কুমার দে, সহ-সভাপতি হাজি মু. মজিবর রহমানসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দ, গলাচিপা প্রেস ক্লাবের সভাপতি সমিত কুমার দত্ত মলয় প্রমুখ। উক্ত খেলায় ১৬ টি দল অংশগ্রহণ করেন।

ফাইনাল খেলাটি পরিচালনা করেন রেফারী মো. মাইনুল আজাদ। ফাইনাল খেলায় গলাচিপা সদর ইউনিয়ন দল ০১ গোলে আমখোলা ইউনিয়নকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। আজকের খেলায় মো. রহিম একমাত্র গোল দিয়ে ম্যান আব দ্যা ম্যাচ নির্বাচিত হন। খেলা শেষে প্রধান অতিথি ও সভাপতি চ্যাম্পিয়ন ও রানারআপ দলের হাতে পুরস্কার তুলে দেন। সার্বিকভাবে খেলার দায়িত্ব ও টুর্নামেন্ট পরিচালনা করেন উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আবু বক্কর শিবলী। এর আগে বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

যা সকলের মাঝে বাড়তি উন্মাদনা সৃষ্টি করে। খেলা শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক মো. কামাল হোসাইন ইউনিয়ন চেয়ারম্যানদের উদ্দেশ্যে বলেন, প্রতিটি ইউনিয়নে খেলার মাঠ করার জন্য আপনারা প্রস্তুতি নেন। ইউনিয়নের সকল যুবকদের খেলায় মনোনিবেশ করিয়ে তাদেরকে অপরাধের হাত থেকে বাঁচাতে হবে। বিশেষ অতিথি আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও জাতীয় দৈনিক বাংলাদেশ বুলেটিন এর সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আলী আশরাফ বলেন, মাদকের হাত থেকে যুবকদের খেলার দিকে মনোযোগ দিতে পারে।

খেলাটাকে বিনোদন হিসেবে গ্রহণ করলে ইউনিয়নের উন্নয়নের জন্য যুবকরা এলাকার সম্পদে পরিনত হবে। তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ক্রীড়া বান্ধব সরকার। সকলে মাননীয় প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন। তিনি যেন ভালো থেকে বিশে^ বাংলাদেশকে বিভিন্ন খেলাধুলার মাধ্যমে পরিচয় করিয়ে দিতে পারেন। যাতে দেশ এগিয়ে যেতে পারে। দক্ষিনাঞ্চল বর্তমানে মালয়েশিয়া, সিঙ্গাপুরের মত উন্নয়ন হচ্ছে এবং ভবিষ্যতেও হবে ইনশাআল্লাহ।

 

আপনার মতামত লিখুন :