১৩ দফা দাবিতে পিরোজপুরে রাস্তায় বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন


প্রকাশিত : ১৪ নভেম্বর ২০২২

মাদ্রাসা শিক্ষার স্বকীয়তা বজায় রাখার জন্য স্বতন্ত্র শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক প্রনয়নসহ ১৩ দফা দাবিতে পিরোজপুর মাববন্ধন ও স্মারকলিপি পেশ করেছে বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন পিরোজপুর জেলা শাখা। সোমবার (১৪ নভেম্বর) বেলা ১১টায় টাউন ক্লাব সড়কে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে তারা প্রধানমন্ত্রী বরাররে স্মারকলিপি প্রদান করা হয়।

দারুল কুরআন মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মুহা. মহিউদ্দিনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন পিরোজপুর জেলা শাখার সভাপতি ড. সৈয়দ মুহাম্মাদ শরাফত আলী, সাধারন সম্পাদক মাওলানা মুহাম্মাদ ফারুক আহমেদ, সিনিয়র বালিপাড়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা আব্দুর রহিম, দারুত সুন্নাত ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ আইয়ুব আলী, চালনা নামাজপুর নেছারিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবদুল মালেক হাওলাদার, দারুল কুরআন মহিলা দাখিল মাদ্রাসার সুপার মোঃ মনির উদ্দিন, চান সিরাজিয়া মহিলা আলিম মাদ্রাসার শরিফ অধ্যক্ষ সুলতান মাহমুদ, ইন্দুরকানী এফ করিম আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহ আলম, টগরা কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা দেলোয়ার হোসাইনসহ বিভিন্ন মাদ্রাসার প্রধান ও বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন পিরোজপুর জেলা শাখার অন্যান্যরা।

এসময় বক্তরা বলেন, শিক্ষক-কর্মচারীদের একমাত্র প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ জামিয়াতুল মোদার্রেছীন। স্বতন্ত্র শিক্ষাক্রম আমাদের শিক্ষায় স্বকীয়তা বজায় রাখার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। পাঠ্যপুস্তক প্রনয়নসহ ১৩ দফা দাবি দ্রুত সময়ে মেনে না নিলে আমরা কঠোর আন্দোলনে যেতে বাধ্য হব। তাই দ্রুত সময়ে আমাদের এ দাবি বাস্তবায়ন করতে হবে। যে বই ছাপানো হবে তা শিক্ষার্থীদের পাঠদানের জন্য উপযোগী নয়।

বিশেষ করে মাদ্রাসায় এসকল বই ব্যবহারের প্রশ্নই আসে না। এ সকল কার্যক্রম প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল অর্জনকে ম্লান করে দিবে যা কোনভাবেই মেনে নেয়া যায় না।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ