জাতীয় স্মৃতিসৌধে প্রধান বিচারপতির শ্রদ্ধা


প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২২

মহান বিজয় দিবস উপলক্ষে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী। এ সময় তার সঙ্গে ছিলেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতিগণ ও সুপ্রিম কোর্ট প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।

সুপ্রিম কোর্টের মূখপাত্র ও আপিল বিভাগের রেজিষ্ট্রার মোহাম্মদ সাইফুর রহমান জানান, আজ ১৬ ডিসেম্বর ২০২২ মহান বিজয় দিবসে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী এবং আপিল বিভাগের বিচারপতিগণ সকাল পৌঁনে সাতটায় সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন।

অসম সাহস, বীরত্ব ও আত্মদানে মহিমান্বিত বাংলার মানুষের মুক্তিযুদ্ধের বিজয়ের দিন আজ। ১৯৭১ সালের এই দিন দীর্ঘ ৯ মাস রক্তক্ষয়ী মরনপণ যুদ্ধশেষে বিজয় ছিনিয়ে এনেছিল বীর বাঙালি। পাকিস্তানি হানাদাররা অবনত মস্তকে অস্ত্র নামিয়ে গ্লানিময় আত্মসমর্পণ করতে বাধ্য হয়েছিল ঢাকার ঐতিহাসিক রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান)।

যেসব বীর সন্তানরা প্রাণের বিনিময়ে লাল-সবুজের পতাকা ও মানচিত্র এনেছে তাদের বিনম্র শ্রদ্ধা জানানোর মধ্য দিয়েই এই দিবসের মহিমা প্রকাশ পায়। সারাদেশে নানা আয়োজনের মধ ্যদিয়ে দিবসটি আজ পালিত হচ্ছে।

 

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ