গলাচিপার গোলখালীতে ভিজিডি কার্ডের আবেদন শেষে চলছে যাচাই-বাছাই

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০২২

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর গলাচিপায় উপজেলার ১২টি ইউনিয়নে সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অধীনে ভালনারেবল উইমেন বেনিফিট-ভিডবিøউবি (২০২৩-২০২৪) চক্রের কার্ড (ভিজিডি কার্ড) এর জন্য আবেদনের সময়সীমা শেষ হয়েছে। এখন চলছে সরেজমিনে যাচাই-বাছাইর কাজ। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা।

এরই অংশ হিসেবে বৃহস্পতিবার দিনভর উপজেলার গোলখালী ইউনিয়নের যাচাই-বাছাইর কাজ চলে। ভিডবিøউবি মূলত গ্রামীণ অসহায়, দুঃস্থ মহিলাদের কার্ডের মাধ্যমে ২ বছর মেয়াদী-প্রতিমাসে ৩০ কেজি চাল সহায়তার একটি কর্মসূচী। পূর্বে এ কর্মসূচির নাম ছিল ভিজিডি। যার বর্তমান নাম ভিডবিøউবি। গলাচিপা মহিলা বিষয়ক অধিদপ্তর সূত্রে জানা যায়, ইউনিয়নের আয়তন, দারিদ্রতা ও পিছিয়ে পড়া নারী জনগোষ্ঠীর অবস্থার পরিস্থিতি বিবেচনায় ভিডবিøউবি কার্যক্রম যাচাই-বাছাই করা হচ্ছে। ভিডবিøউবি (২০২৩-২০২৪) চক্রের কার্ডের জন্য অনলাইনে আবেদন গ্রহণ কার্যক্রম ইতোমধ্যে শেষ হয়েছে। যাচাই-বাছাইয়ের মাধ্যমে চুড়ান্ত তালিকাদের কার্ড ও চাল দেয়া হবে।

এ সময় গোলখালী ইউনিয়নের চেয়ারম্যান মো. নাসিরউদ্দিন হাওলাদার, ৯ টি ওয়ার্ডের ইউপি সদস্য ও সংরক্ষিত মহিলা আসনের ৩ জন সদস্য উপস্থিত ছিলেন। এছাড়া আরও উপস্থিত ছিলেন গোলখালী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আব্দুল খালেক মিয়া, সাধারণ সম্পাদক মো. হালিম হাওলাদার, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা ও ১নং ওয়ার্ডের ইউপি সদস্য মো. দুলাল প্যাদা, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নুর আলম জিকু, ইউনিয়ন যুবলীগ নেতা রবি আকন, গৌতম হাওলাদার, নাসিরউদ্দিন হাওলাদারসহ ইউনিয়ন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

আপনার মতামত লিখুন :