বিজয় দিবসের দিন হাজারো পর্যটকে ভরপুর কুয়াকাটা

প্রকাশিত : ১৭ ডিসেম্বর ২০২২

জাহিদুল ইসলাম জাহিদ,কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী কুয়াকাটা অন্যতম পর্যটন কেন্দ্র যেখানে সূর্য উদয় অস্ত্র, একি সৈকতে দাঁড়িয়ে দেখা যায়। মনের ভাবকে প্রকাশ করতে প্রতিদিন উপস্থিত হয় হাজারো পর্যটক, আজও তার ব্যতিক্রম নয় ।মহান বিজয় দিবস ও সরকারি ছুটিসহ দুই দিনের ছুটিতে কুয়াকাটায় আগমন ঘটেছে নানা বয়সের হাজার হাজার পর্যটকের।

শুক্রবার (১৬ ডিসেম্বর) সৈকত ঘুরে দেখা যায়, বিভিন্ন পয়েন্টে আনন্দ উল্লাসে মেতেছেন নানা বয়সের মানুষ। শিশুরা বালিয়াড়িতে গাঁ মিশিয়ে আনন্দ করছে, মধ্যে বয়সীরা গভীর সমুদ্রে গোসলে মেতেছে আর বৃদ্ধরা ছাতার নিচে বেঞ্চে বসে উপভোগ করছেন বিশাল সমুদ্রের জলরাশি ও গর্জন।

গত বেশ কয়েকদিন পর্যটক কম হাওয়ায় কিছুটা অলস সময় পার করলেও এখন বেশ ব্যস্ত সময় কাটছে হোটেল মোটেলসহ বিভিন্ন ব্যবসায়ীদের। পর্যটকদের উপস্থিতিতে কুয়াকাটার সৈকত মেতে উঠেছে বিজয় উৎসবে ।

খুলনা থেকে আশা, ডাক্তার তাকভীর বলেন,বিজয় দিবস উপলক্ষে আমরা কুয়াকাটা সমুদ্র সৈকতে বেড়াতে এসেছি। এবং বিভিন্ন দর্শনীয় স্থানগুলো ঘুরে দেখলাম।আমার কাছে ভালোই লাগলো । এছাড়া অনেক পর্যটক বলেন, বিজয় দিবস কে স্মরণ করে রাখতে কুয়াকাটা ভ্রমণে এসেছি পরিবার পরিজন নিয়ে।

পর্যটন ব্যবসায়ীরা বলেন, কিছুদিন যাবৎ বলতে গেলে পর্যটক শূন্যই ছিল কুয়াকাটা। তবে ১৫ ডিসেম্বর থেকে আজ ১৬ই ডিসেম্বর পর্যন্ত পর্যটক এর উপস্থিতি হয়েছে এটা দেখেই আমরা অবাক হয়ে গেছি।

হোটেল মোটেল অনার্স অ্যাসোসিয়েশন ও হোটেল মালিক সমিতির কর্মকর্তাদের সাথে কথা হলে তারা সাংবাদিকদের জানায়, যে ১৬ ডিসেম্বর থেকে এখন কন্টিনিউ কম বেশি পর্যটকের উপস্থিতি থাকবে কুয়াকাটায়। তবে যদি রাজনৈতিক কোন হরতাল বা ধর্মঘট না থাকে তাহলে লাভের আশা করছেন হোটেল ব্যবসায়ীরা।আরো বলেন ১৬ ডিসেম্বর প্রথম সারির হোটেল গুলো ৯০% আর দ্বিতীয় শাড়ির হোটেল গুলো ৭০-৮০% বুকিং হয়েছে।

বিজয় দিবস উপলক্ষে কুয়াকাটায় যে কর্মসূচি গুলো পালন করা হয়েছে, সকাল ৯টায় কুয়াকাটা পৌরসভা কুয়াকাটা পৌর আওয়ামী লীগের উদ্যোগে বিজয় রেলি ও দোয়া মোনাজাত ও রাতে পৌরসভার আয়োজনে সাংস্কৃতিক সন্ধ্যা।

আপনার মতামত লিখুন :