আ. লীগের কেন্দ্রীয় কমিটিতে বড় পরিবর্তন আসছে না: কাদের

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২২

আওয়ামী লীগের এবারের জাতীয় সম্মেলনে দলের কার্যনির্বাহী সংসদে (কেন্দ্রীয় কমিটি) বড় ধরনের কোনো পরিবর্তন আসছে না জানিয়ে দলটির সাধারণ সম্পদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘এবারের যে সম্মেলন, যে কমিটি হবে, এখানে তেমন একটা পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। শনিবার (২২ ডিসেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলনের স্থান পরিদর্শনে এসে সাংবাদিকদের এসব কথা জানান ওবায়দুল কাদের।

আগামী ২৪ ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে সোহরাওয়ার্দী উদ্যানে নৌকার আদলে বিশাল মঞ্চ নির্মাণ করা হয়েছে এবং প্রায় শেষ পর্যায়ে মাঠের প্রস্তুতির কাজ। দলের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়ে মঞ্চ ও সম্মেলন ভেন্যু ঘুরে দেখেন ওবায়দুল কাদের। এ সময় ওবায়দুল কাদের কেন্দ্রীয় কমিটিতে নতুন মুখ আসার ব্যাপারে বলেন, ‘প্রয়োজনে পরবর্তী সম্মেলন নির্বাচনের পর আগামও করতে পারি। তখন একটা বড় ধরনের পরিবর্তন হয়তো হবে। আপাতত আমরা বড় ধরনের কোনো পরিবর্তনের ব্যাপারে ভাবছি না।

দলের সাধারণ সম্পাদক পদে আপনি আবারও থাকছেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সভাপতি আমাদের অপরিহার্য, যিনি সভাপতি আছেন তিনি আমাদের ঐক্যের প্রতীক। কাউন্সিলরদের একজনকেও খুঁজে পাওয়া যাবে না যে, তাকে সমর্থন করবে না। কাজেই এই নিয়ে কোনো প্রশ্ন নেই। সাধারণ সম্পাদক পদে অনেকেরই ইচ্ছা থাকতে পারে। আওয়ামী লীগ গণতান্ত্রিক দল। আমার জানা মতে ১০ জন অন্তত প্রার্থী আছেন, যারা সাধারণ সম্পাদক হতে চান। কাজেই কে সাধারণ সম্পাদক হবেন সেটা নেত্রীর ইচ্ছা এবং কাউন্সিল অধিবেশনে কাউন্সিলরদের মতামতে এর প্রতিফলন ঘটবে।

সম্মেলনের প্রস্তুতি নিয়ে ওবায়দুল কাদের বলেন, ‘আমরা সংকটে আছি। এ সংকটকে সম্ভাবনায় রূপ দিতে এই সম্মেলনে স্মরণকালের সর্ববৃহৎ উপস্থিতি হবে। সুশৃঙ্খল ও সুসংগঠিত উপস্থিতির মাধ্যমে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ আছি। এ সময় আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পদাক মির্জা আজম, এসএম কামাল, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয় সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর প্রমুখ।

আপনার মতামত লিখুন :