জাতির আস্থার প্রতীকে পরিণত হয়েছে সেনাবাহিনী: সেনা প্রধান

প্রকাশিত : ২৩ ডিসেম্বর ২০২২

প্রতি বছরের ন্যায় এবারও বাংলাদেশ সেনাবাহিনীর সকল ফরমেশন নিজ নিজ দায়িত্বপূর্ণ এলাকায় শীতকালীন প্রশিক্ষণে মোতায়েন হয়েছে। বুধবার (২১ ডিসেম্বর) ২৪ পদাতিক ডিভিশনের আওতাধীন শীতকালীন প্রশিক্ষণ এলাকা মিরসরাই উপজেলার ১নং করেরহাট ইউনিয়নের ১নং ওয়ার্ডের বরৈয়া এলাকা পরিদর্শন করেন সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

পরিদর্শনকালে তিনি যুদ্ধকালীন প্রস্তুতিস্বরূপ বিভিন্ন রণকৌশলগত প্রশিক্ষণ কার্যাবলী পর্যবেক্ষণ করেন। এসময় তিনি আধুনিক ও যুগোপযোগী প্রশিক্ষণের মাধ্যমে একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় সদা প্রস্তুত থাকতে উপস্থিত অফিসার, জেসিও এবং অন্যান্য পদবীর সেনা সদস্যদের নির্দেশনা প্রদান করেন। বাংলাদেশ সেনাবাহিনী দেশ সেবা ও জনকল্যাণমূলক কার্যক্রমের মাধ্যমে জাতির আস্থার প্রতীক হিসেবে পরিগণিত হয়েছে বলে মত প্রকাশ করেন সেনাবাহিনী প্রধান।

পরিদর্শনকালে করেরহাট এলাকায় সেনাবাহিনী প্রধান ৫০০ দরিদ্র ও শীতার্ত পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। ভবিষ্যতেও সেনাবাহিনীর এ ধরণের জনকল্যাণমূলক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) ও এরিয়া কমান্ডার চট্টগ্রাম এরিয়া মেজর জেনারেল মিজানুর রহমান শামীমসহ সেনাসদর এবং চট্টগ্রাম এরিয়ার ঊর্ধ্বতন সামরিক কর্মকর্তাগণ, জেসিও ও অন্যান্য পদবীর সেনা সদস্য, মিডিয়া ব্যক্তিবর্গ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :