বান্দরবানে নানা আয়োজনে বড়দিন উদযাপন

প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২২

বান্দরবানে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভির্য্য, আচারাদি ও প্রার্থনার মধ্যদিয়ে পালিত হয়েছে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব ‘শুভ বড়দিন’। রবিবার রাত ১২টা ১ মিনিটে সমবেত প্রার্থনার মধ্য দিয়ে খ্রিষ্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে প্রধান ধর্মীয় উৎসব বড়দিন শুরু হয়। এই দিনকে ঘিরে সকালে বান্দরবান জেলা সদরের ব্যাপটিষ্ট গীর্জা ও ফাতেমা রানী ক্যাথলিক গীর্জায় আয়োজন করা হয় সমবেত প্রার্থনা।

এতে খ্রিষ্টান ধর্মালম্বী শিশু, নারী ও পুরুষেরা সমবেত প্রার্থনায় মিলিত হয়ে আগামী দিনের অনাগত সুখের জন্য বিশেষ প্রার্থনা করেন। প্রার্থনায় আত্মশুদ্ধির মধ্য দিয়ে নতুন বছরের সুখ শান্তির প্রত্যাশা করে সকলে।

এ সময় খ্রিষ্ট ভক্তরা যীশুর পথ নির্দেশনা অনুযায়ী সকলকে একসাথে সুন্দরভাবে পৃথিবীতে বসবাসের আহ্বান জানান। মূলত খ্রিষ্ট ধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট এদিনে বেথেলহেমে জন্মগ্রহণ করেন বলেই তার অনুসারী খ্রিষ্টন ধর্মাবলম্বীরা এ দিনটিকে শুভ বড়দিন হিসেবে উদযাপন করে থাকেন।

এসময় সমবেত প্রার্থনা শেষে যীশুর আরাধনায় সমবেত সংগীতানুষ্ঠানে যোগদেন খ্রীষ্টান ধর্মাবলম্বী। এসময় খ্রিষ্টান ধর্মালম্বীরা সমবেত সংগীতের মধ্য দিয়ে যীশুর বিভিন্ন দিক নির্দেশনা তুলে ধরেন ও প্রার্থনা প্রদান করেন বান্দরবান ফাতিমা রানী ক্যাথলিক গীর্জার পাল-পুরোহিত ফাদার বিনয় গমেজ সিএসসি।

আপনার মতামত লিখুন :