পুরস্কারে লাথি: আজীবন নিষিদ্ধ হলেন বডি বিল্ডার শুভ

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২২

বাংলাদেশ বডি বিল্ডিং ফেডারেশনের পুরস্কার বিতরণী অনুষ্ঠানে পুরস্কার নেওয়ার পর তাতে লাথি মেরে বেশ আলোচনার জন্ম দিয়েছেন বডি বিল্ডার জাহিদ হাসান শুভ। শুক্রবার (২৩ ডিসেম্বর) অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় ১১ জন বিচারক প্যানেলের ঘোষিত সিদ্ধান্ত অনুযায়ী রূপা জেতেন জাহিদ হাসান শুভ। এই রায়ে সন্তুষ্ট না হওয়ায় পুরস্কার নিয়ে মঞ্চ থেকে নামার পর পুরস্কারে লাথি দিয়ে প্রতিবাদ করেন এই বডি বিল্ডার।

বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বইছে রীতিমতো। বাংলাদেশ শরীর গঠন ফেডারেশন এই ঘটনার প্রেক্ষিতে জরুরি সভা আয়োজন করে। সেই সভায় জাহিদ হাসান শুভকে আজীবন বহিষ্কারের সিদ্ধান্ত এসেছে।

এ বিষয়ে ফেডারেশনের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বলেন, ‘তার এমন কর্মকাণ্ডে আতঙ্কিত হয়ে পড়েছিলেন অডিটোরিয়ামের অন্য শরীরগঠনবিদরাও। আমাদের প্রতিযোগিতা চলাকালীন শৃঙ্খলা ভঙ্গ করেছে জাহিদ হাসান। ফলে খেলাধুলায় শৃঙ্খলা ফিরিয়ে আনতে আমরা তাকে আজীবন নিষিদ্ধ করেছি। ’

বিভিন্ন ফেসবুক সেলিব্রেটি শুভর পক্ষে কথা বলেছেন। এই বিষয়ে ফেডারেশনের মিডিয়া কমিটির চেয়ারম্যান নুরুল ইসলাম খান নাঈম বলেন, ‘ফেসবুকের সেই ভিডিওগুলো আমারও চোখে পরেছে। আমিও দেখেছি। কিন্তু আপনি সমালোচনা করার আগে সেই বিষয়ে আপনার জ্ঞান থাকতে হবে। আমরা এই টুর্নামেন্টে আর্ন্তজাতিক বিচারকও ছিলেন।

আপনার মতামত লিখুন :