প্লট জালিয়াতির দায়ে আমীর খসরুসহ ৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত : ২৬ ডিসেম্বর ২০২২

হোটেল সারিনা নির্মাণের সময় প্লট জালিয়াতি ও পরিকল্পনা অমান্য করার অভিযোগে বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ পাঁচজনের বিরুদ্ধে আজ দুর্নীতি দমন কমিশন (দুদক) একটি মামলা করেছে। দুর্নীতি দমন কমিশনের সচিব মো. মাহবুব হোসেন জানান, দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১- এর উপ-পরিচালক সেলিনা আক্তার বাদী হয়ে আজ মামলাটি করেন।

পাঁচ জনের বিরুদ্ধে ৪০৯/১০৯/৪৬৭/৪৬৮/৪৭১ এবং ৪২০ ধারায় মামলা দায়ের করা হয়। আসামিরা হলেন, আমীর খসরু মাহমুদ চৌধুরী, তার স্ত্রী তাহেরা খসরু আলম, শ্যালিকা সাবেরা সরওয়ার নীনা, তার স্বামী গোলাম সরওয়ার ও রাজউকের ভবন পরিদর্শক আওরঙ্গজেব নান্নু।

দুদক সচিব বলেন, ‘আসামিরা পরস্পর যোগসাজশে রাজউকের পরিকল্পনা অমান্য করে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের মালিকানাধীন বনানীর ১৭ নম্বর রোডে ২৭ নম্বর প্লটে ২২ তলা ভবন নির্মাণ করে এবং অধিকাংশ ফ্লোর দখল করে নেয়। তারা পাশের ২৫ নম্বর প্লটে ১৫ তলার পরিবর্তে ২১ তলা হোটেল সারিনা নির্মাণ করেছেন।

মামলার নথি থেকে জানা যায়, আরো দু’জন মালিক সাবেরা সরওয়ার নীনা ও তার স্বামী গোলাম সারওয়ার থাকা সত্ত্বেও আমির খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী পাঁচ তারকা হোটেলের মালিকানার তথ্য গোপন করেছেন।

 

আপনার মতামত লিখুন :