ফতুল্লায় পাঠ্যপুস্তক উৎসব দিবস পালিত

প্রকাশিত : ১ জানুয়ারি ২০২৩

নিজস্ব সংবাদদাতা: ফতুল্লা থানা যুবলীগ নেতা এবং ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহ-সভাপতি মীর ফয়সাল আলী বলেছেন, প্রতি বারের ন্যয় এবারও আমরা বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বই পৌঁছে দিতে পেরেছি। ফতুল্লা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাচিনতম একটি শিক্ষা প্রতিষ্ঠান।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা যতদিন দায়িত্ব পালন করেছেন, তিনি বছরের প্রথম দিন কোটি কোটি শিক্ষার্থীদের মাঝে, বাংলাদেশে পাঠ্যপুস্তক উৎসব এর মধ্যে দিয়ে বই বিতরণ করেন। রবিবার (১ জানুয়ারি) সকাল ১১টায় ফতুল্লার ৭৩নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পাঠ্যপুস্তক উৎসব দিবস-২০২৩ উপলক্ষে শিক্ষার্থীদের বই বিতরণকালে তিনি এসব কথা বলেন। ফয়সাল আলী আরো বলেন, আমাদের বিদ্যালয়ের ‘পাঠ্যপুস্তক উৎসব দিবস’ রুটিন উৎসবে পরিণত হয়েছে। বই উৎসবকে ঘিরে আনন্দমূখর পরিবেশ বিরাজ করছে কুমুলমতী শিক্ষার্থীদের মধ্যে।

প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষিকা, অভিবাবক ও শিক্ষার্থীরা মিলেই আমরা পাঠ্যপুস্তক উৎসবটি আনন্দঘন পরিবেশে পালন করি। শিক্ষার্থীদের কাছে আমার অনুরোধ, তোমরা এই সোনার বাংলাকে গড়ে তুলবে। বঙ্গবন্ধু যেটা বলতেন সেটা করতেন। ২০৪১ সালের আগে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ আর সেই সময়ের নাগরিক হবে এই প্রজন্মের শিক্ষার্থীরা।

উক্ত বিদ্যালয়ের সহ-সভাপতি মীর ফয়সাল আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত পাঠ্যপুস্তক উৎসব দিবস অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৭৩-নং সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পিপি আই কমিটির সভাপতি জাকির হোসেন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফতুল্লা ইউনিয়ন পরিষদের মেম্বার কাজী মাইনুদ্দিন আহাম্মেদসহ স্কুলের সকল শিক্ষক এবং অভিভাবকবৃন্দ উপস্থিত থেকে পাঠ্যপুস্তক উৎসব দিবস সার্ফল্যমন্ডিত কে তুলেন।

আপনার মতামত লিখুন :