সফল না ব্যর্থ, মানুষই বিচার করবে: প্রধানমন্ত্রী

প্রকাশিত : ২৫ জানুয়ারি ২০২৩

জনগণের ভাগ্য উন্নয়নের জন্য কাজ করলে ব্যর্থ হওয়ার সুযোগ নেই। তাই প্রধানমন্ত্রী হিসেবে সফল না ব্যর্থ তা দেশের মানুষই বিচার করবে। জাতীয় সংসদে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসব কথা বলেছেন। বুধবার (২৫ জানুয়ারি) বিকেলে প্রধানমন্ত্রীর জন্য নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে সম্পূরক প্রশ্নে প্রধানমন্ত্রীর ব্যর্থতা জানতে চান জাতীয় পার্টির সংসদ সদস্য ফখরুল ইমাম। জবাবে প্রধানমন্ত্রী এসব কথা বলেন।

সরকার প্রধান জানিয়েছেন, জনগণের জন্য কাজ করাই তার একমাত্র লক্ষ্য। আর সেই লক্ষ্য নিয়েই অবিরাম কাজ করে যাচ্ছেন। গত ১৪ বছরে সরকারের নেয়া বিভিন্ন পদক্ষেপে সাধারণ মানষের জীবনযাত্রায় কী ধরনের ইতিবাচক পরিবর্তন এসেছে, সেসব তুলে ধরেন প্রধানমন্ত্রী। সফলতা নয়, মানুষের কল্যাণেই কাজ করে যাবেন বলে এ সময় উল্লেখ করেন শেখ হাসিনা।

৩০ মিনিটের নির্ধারিত প্রশ্নোত্তর পর্বে ৩টি তারকা চিহ্নিত প্রশ্নের জবাব দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সম্পূরক প্রশ্ন করার সুযোগও পান কয়েকজন এমপি। এর মধ্যে এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, ‘৭৫ পরবর্তী অনেকেই সত্য জেনেও মিথ্যার আশ্রয় নিয়ে ইতিহাস বিকৃত করেছে। এখন ইতিহাসই তাদের বিচার করছে।

বর্তমান তালিকা থেকে ভুয়া মুক্তিযোদ্ধার নাম বাদ দেয়া হবে কিনা, তা জানতে চান ঢাকা-১১ আসনের এমপি এ কে এম রহমত উল্লাহ। জবাবে সরকার প্রধান জানান, বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালে এই তালিকা নিয়ে জটিলতা তৈরি হয়েছে, যা নিরসন করছে সরকার।

আপনার মতামত লিখুন :