প্রিমিয়ার লিগে সবচেয়ে দামি এখন এনজো ফার্নান্দেজ

প্রকাশিত : ১ ফেব্রুয়ারি ২০২৩

কাতার বিশ্বকাপের পর থেকেই এনজো ফার্নান্দেজের ওপর চোখ রাখছিল ইউরোপের বড় ক্লাবগুলো। দুর্দান্ত পারফরম্যান্সে আর্জেন্টিনাকে বিশ্বকাপ শিরোপা জিতিয়েছেন। তাকে পাওয়ার জন্য লড়াই হওয়াটা স্বাভাবিক। শেষ পর্যন্ত তাকে দলে টানল চেলসি। সেটাও দল বদলের রেকর্ড গড়ে।

পর্তুগালের ক্লাব বেনফিকা থেকে ১২ কোটি ১০ লাখ ইউরোয় এনজো ফার্নান্দেজকে দলে টেনেছে চেলসি। ২২ বছর বয়সী মিডফিল্ডার এখন ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে সবচেয়ে দামি খেলোয়াড়।

বেনফিকা এক বিবৃতিতে এনজো ফার্নান্দেজকে বিক্রির বিষয়ে চেলসির সঙ্গে এক চুক্তির বিষয়টি নিশ্চিত করেছে। এনজোর সঙ্গে সাড়ে ৮ বছরের চুক্তি করেছে চেলসি। ২০৩১ সালে শেষ হবে সেই চুক্তির মেয়াদ।

২০২১ সালে অ্যাস্টন ভিলা থেকে জ্যাক গ্রিলিশকে ১১ কোটি ৭০ লাখ ইউরোয় কিনে রেকর্ড গড়েছিল ম্যানচেস্টার সিটি। সেই রেকর্ড ভাঙল এবারের মৌসুমে মধ্যবর্তী দল বদলের শেষ দিনে।

বিবিসি তাদের প্রতিবেদনে লিখেছে, সব মিলিয়ে এটি যৌথভাবে ষষ্ঠ সর্বোচ্চ অঙ্কের দলবদল। ২০১৯ সালে আতলেতিকো মাদ্রিদ থেকে আঁতোয়ান গ্রিজমানকে কিনতে ১২ কোটি ইউরো খরচ করেছিল বার্সেলোনা।

আর্জেন্টাইন ক্লাব রিভার প্লেট থেকে গত বছর বেনফিকায় যোগ দেন এনজো। ১ কোটি ইউরোয় তাকে কিনেছিল বেনফিকা। কাতার বিশ্বকাপে সেরা তরুণ খেলোয়াড়ের পুরস্কার জিতা এনজোর দল বদলের জন্য বেনফিকাকে যে টাকা (১২ কোটি ১০ লাখ ইউরো) দেবে চেলসি, সেখান থেকে ২৫ শতাংশ টাকা রিভার প্লেটও পাবে। মোট ছয় কিস্তিতে টাকাটা পরিশোধ করবে চেলসি।

ট্রান্সফারমার্কেটের হিসেব অনুযায়ী, জানুয়ারির এই দল বদলে এনজোকে কেনার মধ্য দিয়ে প্রায় ৩২ কোটি ৬৫ লাখ ইউরো খরচ করল চেলসি।

আপনার মতামত লিখুন :