বরিশালে হত্যাচেষ্টার ঘটনায় ৪ জন গ্রেফতার

প্রকাশিত : ১ ফেব্রুয়ারি ২০২৩

বরিশালের গৌরনদীতে পরকীয়া প্রেমিক ও তার সহযোগীদের সাথে নিয়ে স্বামীকে হত্যার চেষ্টা করেছেন রাবেয়া আক্তার মুসকান (১৯) নামে এক গৃহবধূ। এ ঘটনায় অভিযুক্ত রাবেয়া ও তার পরকীয়া প্রেমিকসহ ৪ জনকে পুলিশ গ্রেফতার করেছে। অভিযুক্ত রাবেয়া তার পথ পরিষ্কার করতে পরকীয়া প্রেমিকের সহায়তায় স্বামীকে হত্যা চেষ্টার কথা স্বীকার করেছেন। পরকীয়া প্রেমিক ও তার সহযোগী এ ঘটনার দায় স্বীকার করে ভুল স্বীকার করেছেন। এ ঘটনায় অভিযুক্তদের কঠোর বিচার দাবি করেছেন সৌরভের বাবা।

আদালতে রাবেয়ার দেয়া স্বীকারোক্তির বরাত দিয়ে বরিশালের পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম জানান, গৌরনদী উপজেলার কালনা এলাকার সৌরভ বেপারী ৪ মাস আগে রাবেয়াকে বিয়ে করার সময় নিজেকে সরকারি চাকুরীজীবি পরিচয় দিয়ে রাবেয়াকে পড়ালেখা করানোর প্রতিশ্রুতি দেয়। বিয়ের পর মিথ্যে পরিচয় প্রকাশ এবং স্ত্রীকে পড়াশোনা করাতে অস্বীকৃতি জানায়। এর জের ধরে রাবেয়া পরকীয়া প্রেমিক আবু সাঈদ সিয়াম (২০) এবং তার সহযোগী জিহাদ হাসান রাজন (১৭) ও রায়হানের (১৯) সহযোগীতায় সৌরভকে হত্যা করে নিজের পথ পরিষ্কার করার পরিকল্পনা করে।

সে অনুযায়ী সৌরভকে খবর দিয়ে ২৪ জানুয়ারি ঢাকা থেকে নিজ বাড়ি নিয়ে আসে রাবেয়া। গত ২৫ জানুয়ারি দুপুরের খাবারের সাথে সৌরভকে চেতনানাশক খাইয়ে দেয় রাবেয়া। পরে অসুস্থ সৌরভকে নিয়ে গৌরনদী উপজেলা সদরে গিয়ে কেনাকাটা অবস্থায় সে আরও অসুস্থ বোধ করে। রাবেয়া অসুস্থ স্বামীকে নিয়ে অটোরিক্সা যোগে সৌরভের গ্রামের বাড়ি যাচ্ছিলো। পথিমধ্যে সন্ধ্যা পৌনে ৭টার দিকে কালনা গ্রামের শামসুল হকের বাড়ির পশ্চিম পাশের এলাকা অতিক্রমকালে রাবেয়ার উপস্থিতিতে তার প্রেমিক সিয়াম, সহযোগী রাজন ও রায়হান ধারালো অস্ত্র দিয়ে এলোপাথারী কুপিয়ে আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে প্রথমে বরিশাল শের-ই বাংলা মেডিকেলে এবং পরে ঢাকা মেডিকেলে ভর্তি করে।

পুলিশ সুপার আরও জানান, শুরু থেকেই রাবেয়াকে এ ঘটনায় সন্দেহ করছিলো সৌরভের পরিবার। তাকে জিজ্ঞাসাবাদে ঘটনা প্রকাশ পায়। এ ঘটনায় সৌরভের বাবা কবির বেপারী বাদী হয়ে গত ২৭ জানুয়ারি রাবেয়া ও তার পরকীয়া প্রেমিকসহ ৩ জনের নামোল্লেখ এবং অজ্ঞাতনামা ২ থেকে ৩ জনকে আসামি করে গৌরনদী থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় গত মঙ্গলবার ঢাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে রাবেয়া, তার প্রেমিক আবু সাঈদ সিয়াম (২০), তার সহযোগী জিহাদ হাসান রাজন (১৭) ও রাবেয়ার বন্ধু রায়হানকে (১৯) গ্রেফতার করে পুলিশ। এর মধ্যে রাবেয়া আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয় বলে জানান পুলিশ সুপার।

পরকীয়া প্রেম বাধাহীন করতেই সৌরভকে হত্যার চেষ্টা করা হয়েছিলো বলে দাবি করেছেন তার বাবা কবির বেপারী। এ ঘটনায় অভিযুক্তদের কঠোর বিচার দাবি করেন তিনি। এদিকে সৌরভের সাথে অভিযুক্তদের পূর্ব বিরোধ না থাকলেও রাবেয়ার কথা রাখতে গিয়ে তাকে হত্যার চেষ্টা করা করার কথা স্বীকার করেছেন পরকীয়া প্রেমিক সিয়াম। তাকে হত্যা করতে পাড়লেই রাবেয়া তাকে বিয়ে করার প্রতিশ্রুতি দিয়েছিলো বলে জানিয়েছে সে।

অপরদিকে সিয়ামের সহযোগী রাজনও নির্দোষভাবে সৌরভকে কুপিয়ে আহত করার কথা স্বীকার করেছেন। এ ঘটনায় নিজের জীবন বিপন্ন হয়েছে বলেও বুঝতে পারেন তিনি। জিজ্ঞাসাবাদ শেষে গ্রেফতার ৪ জনকে আদালতের মাধ্যমে কারাগারে সোপর্দ করার কথা জানিয়েছেন পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম।

 

আপনার মতামত লিখুন :