হিরো আলমের কাছেও সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায় সরকার: ফখরুল


প্রকাশিত : ৪ ফেব্রুয়ারি ২০২৩

আওয়ামী লীগ সরকার হিরো আলমের কাছেও সুষ্ঠু নির্বাচন দিতে ভয় পায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, তারা (আওয়ামী লীগ) সেখানেও রাষ্ট্রযন্ত্র ব্যবহার করে। হিরো আলম প্রমাণ করেছেন আওয়ামী লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন হতে পারে না।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। গ্যাস, বিদ্যুৎ, চাল, ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদ এবং সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে এ সমাবেশের আয়োজন করে বিএনপি।

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার শুধু চাপার জোরে টিকে আছে। বারবার মিথ্যা কথা বলে মানুষকে তারা প্রতারিত করতে চায়। দেশের মানুষ এখন এক দফা দাবিতে আন্দোলন করছে, সেটি হচ্ছে গণতন্ত্র এবং গণবিরোধী সরকারের পদত্যাগ। এই ভোটাধিকার হরণকারীদের অধীনে কোনো সুষ্ঠু নির্বাচন হতে পারে না, তা ২ ফেব্রুয়ারির উপ-নির্বাচনে প্রমাণ হয়েছে।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষ দিশেহারা মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, চাল, ডাল, গ্যাসের দাম বেড়েছে, সে দাম কত? গরিব মানুষের অবস্থা আরও খারাপ। মানুষের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। এই মুহূর্তে মানুষ সরকারের পতন দেখতে চায়। এই সরকার গরিব সাধারণ মানুষের দিকে তাকায় না। তার উল্টো দিনে দিনে ফুলে ফেঁপে উঠছে।

সরকারের উন্নয়ন ইস্যুর সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, উন্নয়নের জন্য বৈদেশিক ঋণ লাগে ঠিক আছে। কিন্তু তারা উন্নয়নের নামে ঋণ নিয়ে বিদেশে টাকা পাচার করছে, কানাডার বেগমপাড়ায় বাড়ি করছে।

সমাবেশ থেকে ১০ দফা দাবিতে আগামী ১১ ফেব্রুয়ারি দেশের সব ইউনিয়নে পদযাত্রা কর্মসূচি ঘোষণা করেন মির্জা ফখরুল। ইউনিয়ন পর্যায়ে কর্মসূচি শুরু করে পর্যায়ক্রমে উপজেলা-জেলা পর্যায়ে কর্মসূচি হবে। তারপরে চূড়ান্ত আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে। ঢাকা মহানগরেও এ পদযাত্রা কর্মসূচি হবে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ