২১ ফেব্রুয়ারিকে ঘিরে জঙ্গি হামলার সুনির্দিষ্ট হুমকি নেই: ডিএমপি কমিশনার

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারি ২০২৩

২১ ফেব্রুয়ারিকে ঘিরে জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো হুমকি নেই বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক। বললেন, পার্বত্য অঞ্চলে চলমান জঙ্গিবিরোধী অভিযানের মধ্যে ২১ ফেব্রুয়ারিকে ঘিরে জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো হুমকি নেই।

মাতৃভাষা দিবসের আয়োজনের নিরাপত্তা প্রস্তুতি দেখতে রোববার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে শহীদ মিনারে এসে এ কথা বলেন ডিএমপি কমিশনার। জানালেন, তিনস্তরের নিরাপত্তা নেয়ার কথাও।

এদিকে, শিল্পীদের রঙের আচড়ে রক্তিম বর্ণ ধারণ করছে দেশের কেন্দ্রীয় শহীদ মিনার। বাংলাভাষার জন্য যারা আন্দোলন করেছে, জীবন দিয়েছে তাদের ছবি এবং বাংলা ভাষার গবেষক-সাহিত্যিকদের লেখনী নিয়ে দেয়ালে উঠছে পক্তিমালা। সবমিলে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে প্রস্তুত হচ্ছে শহীদ মিনার ও ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা।

সোমবার দিবাগত রাত ১২টায় রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ফুলেল শ্রদ্ধা জানানোর মধ্য দিয়ে দেশব্যাপী শুরু হবে আয়োজন। করোনা মহামারির পর এবার বড় পরিসরে পালন করা হচ্ছে দিবসটি।

ভাবগাম্ভীর্যের সাথে সব আয়োজন সম্পন্ন করতে দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। মধ্যরাত, ভোর থেকে দিনভর শহীদ মিনার এবং এর আশপাশের এলাকা ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা নেয়া হয়েছে বলে জানান খন্দকার গোলাম ফারুক।

রোববার এক সংবাদ সম্মেলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে এবং শান্তিপূর্ণ পরিবেশে শহীদ মিনারে আসার অনুরোধ জানান। কেন্দ্রীয় শহীদ মিনারে প্রবেশে জনসাধারণের জন্য নির্দিষ্ট রাস্তা থাকবে। পরিকল্পনা অনুযায়ী, নীলক্ষেত ও পলাশী হয়ে প্রবেশ এবং দোয়েল চত্বর ও শাহবাগ দিয়ে শহীদ মিনারে ফুল দিয়ে বের হতে হবে।

আপনার মতামত লিখুন :