রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ ৬ আরসা সদস্য আটক

প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৩

রোহিঙ্গা ক্যাম্প থেকে অস্ত্র ও গুলিসহ ছয় রোহিঙ্গা আটক হয়েছেন, যাদের মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী ‘আরাকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি-আরসা’র সদস্য বলছে র‍্যাব। র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়নের ঊর্ধ্বতন সহকারী পরিচালক (আইন ও গণমাধ্যম) অতিরিক্ত পুলিশ সুপার মো. আবু সালাম চৌধুরী জানান, বৃহস্পতিবার মধ্যরাতে উখিয়ার পালংখালী ইউনিয়নের ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পে এ অভিযান চালানো হয়।

আটকরা হলেন- ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের কে-১২ ব্লকের আমির হাকিমের ছেলে মোহাম্মদ আরব (২৪), কে-৬ ব্লকের আব্দুল মোতালেবের ছেলে মোহাম্মদ নূরু (৩১), এফ-২৩ ব্লকের মোহাম্মদ ছালেহ-এর ছেলে মোহাম্মদ ইউনুছ (৩৩), এম-১৯ ব্লকের আব্দুল গফ্ফারের ছেলে মোহাম্মদ হারুন (২৮), এম-১১ ব্লকের জাহিদ হোসেনের ছেলে মো. মীর কাশিম ওরফে হামিদ হোসেন (২২) ও এম-১৯ ব্লকের বাসিন্দা প্রয়াত আবু সিদ্দিকের ছেলে হাফিজুল আমীন (২৫)।

র‌্যাব কর্মকর্তা আবু সালাম বলেন, বৃহস্পতিবার মধ্যরাতে ময়নারঘোনা ১৮ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ই-ব্লক এলাকায় অপরাধ সংঘটনের উদ্দেশ্যে কয়েকজন দুষ্কৃতকারী সশস্ত্র অবস্থায় অবস্থান করার খবর আসে। এরপর র‍্যাব ও এপিবিএন যৌথভাবে অভিযান চালায়।

“আইন-শৃংখলা বাহিনীর সদস্যদের উপস্থিতি টের পেয়ে ১০/১৫ জন সন্দেহজনক ব্যক্তি দৌড়ে পালানোর চেষ্টা চালায়। পরে ধাওয়া দিয়ে ছয় জনকে আটক করা সম্ভব হয়।” আটকদের দেহ তল্লাশি করে দেশে তৈরি একটি বন্দুক ও দুইটি গুলি পাওয়া যায় বলে জানান তিনি।

আটকদের প্রাথমিক স্বীকারোক্তির বরাতে র‍্যাবের এ কর্মকর্তা বলেন, “রোহিঙ্গা ক্যাম্পে আধিপত্য বিস্তার এবং বিভিন্ন অবৈধ সুবিধাদি আদায়ের জন্য আটকরা অবস্থান করছিল। তারা মিয়ানমারের সশস্ত্র গোষ্ঠী আরসা’র সক্রিয় সদস্য।”

উদ্ধারকৃত অস্ত্র ও গুলিসহ আটকদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলা করা হয়েছে বলে জানান র‍্যাবের এই কর্মকর্তা।

আপনার মতামত লিখুন :