ইমরান খানের বক্তব্য প্রচার, পাকিস্তানে এআরওয়াই টিভি চ্যানেলের লাইসেন্স স্থগিত

প্রকাশিত : ৬ মার্চ ২০২৩

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ চেয়ারম্যান ইমরান খানের বক্তব্য সম্প্রচারের অভিযোগে দেশটির অন্যতম টিভি চ্যানেল এআরওয়াই’র লাইসেন্স স্থগিত করা হয়েছে। খবর আলজাজিরার। এর আগে দক্ষিণ এশিয়ার এই দেশটির সকল স্যাটেলাইট টেলিভিশন চ্যানেলে ইমরান খানের বক্তৃতা সম্প্রচার নিষিদ্ধ করে দেশটির মিডিয়া নিয়ন্ত্রক কর্তৃপক্ষ পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি (পিইএমআরএ)।

প্রতিবেদনে বলা হয়, পিটিআই চেয়ারম্যান ইমরান খানের বক্তৃতা সম্প্রচারের বিষয়ে রোববার রাতে নিষেধাজ্ঞা আরোপের কয়েক ঘণ্টা পরই বিশ্বকাপজয়ী সাবেক এই ক্রিকেট তারকার বক্তৃতার ক্লিপ সম্প্রচারের জন্য এআরওয়াই নিউজের লাইসেন্স স্থগিত করে নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। পিইএমআরএ’র দাবি, চ্যানেলটি রাত ৯টার বুলেটিনে জামান পার্কে দেয়া ইমরানের বক্তৃতার ক্লিপ সম্প্রচার করে।

পাকিস্তানভিত্তিক সংবাদ মাধ্যম দ্য ডন বলছে, পাকিস্তানের সকল স্যাটেলাইট টিভি চ্যানেলে ইমরান খানের বক্তৃতা এবং প্রেস টক সম্প্রচার ও পুনঃপ্রচারের ওপর এটি তৃতীয় দফায় আরোপিত কোনো নিষেধাজ্ঞা। যদিও এই ধরনের প্রথম নিষেধাজ্ঞাটি ইসলামাবাদ হাইকোর্ট গত বছরের ৬ সেপ্টেম্বর বাতিল করেছিল এবং অন্যটি নিষেধাজ্ঞা দেয়ার কয়েক ঘণ্টার মধ্যেই সরকারের পক্ষ থেকে প্রত্যাহার করে নেয়া হয়েছিল।

সংবাদ মাধ্যমটি আরও বলছে, সর্বশেষ এই ‘নিষেধাজ্ঞার আদেশে’ পাকিস্তানের সকল লাইসেন্সধারী টিভি চ্যানেলকে তাদের নিজ নিজ চ্যানেলে ইমরান খানের বক্তৃতা/প্রেস টক (রেকর্ড করা বা লাইভ) সম্প্রচার/পুনঃসম্প্রচার করা থেকে বিরত থাকার নির্দেশ দিয়েছে পিইএমআরএ। আদেশে বলা হয়েছে, নির্দেশনা অমান্য করলে জনস্বার্থে কোনো কারণ দর্শানোর নোটিশ ছাড়াই পিইএমআরএ অধ্যাদেশ ২০০২ এর ধারা ৩০ এর অধীনে লাইসেন্স স্থগিত করবে।

আপনার মতামত লিখুন :