আওয়ামী লীগের অবস্থান সবসময়ই গণতন্ত্রের বিরুদ্ধে: ফখরুল


প্রকাশিত : ৬ মার্চ ২০২৩

আওয়ামী লীগ সবসময়ই গণতন্ত্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে। বাকশাল গঠনের মাধ্যমেই বাংলাদেশকে ধ্বংসের প্রক্রিয়া শুরু হয়েছিল। এমন মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সোমবার (৬ মার্চ) বিকেলে ডিআরইউতে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, বাংলাদেশের অর্থনীতি, স্বাস্থ্য, শিক্ষসহ সকল খাতকে ধ্বংস করে দিয়েছে সরকার। নির্বাচন ব‍্যবস্থাকে ধ্বংস করেছে আওয়ামী লীগ।

দেশের সব টাকা পাচার করে ডলার সংকট সৃষ্টি করেছে। বাংলাদেশ এখন একটা সংকটময় পরিস্থিতিতে পড়েছে। এখান থেকে বের হওয়া সম্ভব নয়, যদি না এই অনির্বাচিত সরকারকে সরানো যায়। তিনি আরও বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন দিয়ে মিডিয়া কে নিয়ন্ত্রণ করে ফেলেছে।

মির্জা ফখরুল আরও বলেন, তারেক রহমানকে নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। তাকে খলনায়ক হিসেবে প্রমাণের জন‍্যই এসব করা হচ্ছে। গণমাধ্যমের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, কোনো মিডিয়ার মালিকরা এই ধরনের অপকর্মে লিপ্ত হবেন না। কারণ, অপপ্রচার করে কেউ টিকে থাকতে পারবে না। আওয়ামী লীগ প্রতিদিন দুঃস্বপ্ন দেখছে, এই বুঝি তারেক রহমান এলো, আর তারা হারিয়ে গেলো। যে উত্তাল তরঙ্গের সৃষ্টি হয়েছে তা ভাসিয়ে নিয়ে যাবে এই ফ‍্যাসিবাদি সরকারকে। তারেক রহমান দেশে আসবেন। সেদিন সুনামির মতো ভাসিয়ে নিয়ে যাবে এই সরকারকে।

বিএনপি মহাসচিব বলেন, বাজারে জিনিসপত্রের দাম লাগামছাড়া। উন্নয়নের গল্প উড়িয়ে মডেল বানিয়েছিল। কিন্তু সব উন্নয়নের ভেতরেই ফাঁকা। মেট্রোরেল কাদের জন‍্য করা হচ্ছে? অল্প কিছু মানুষের জন‍্য এই প্রজেক্ট। অথচ লাখো মানুষ মানবেতর জীবনযাপন করছে। মধ‍্যবিত্ত, দরিদ্র মানুষের খাবার কিনে খাওয়ার অবস্থা নেই। এ দিকে আওয়ামী লীগের নেতাদের চেহারা দিন দিন উজ্জ্বল হচ্ছে। যারা আগে স‍্যান্ডেল পরতো, তারা এখন রোলস রয়েস গাড়িতে চড়ে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ