মেসিকে নিয়ে যা জানালো বার্সা

প্রকাশিত : ২৫ মার্চ ২০২৩

২০২১ সালে তিক্ত অভিজ্ঞতা নিয়ে ‘নিজের ঘর’ বার্সেলোনা ছাড়েন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। কাতালান ক্লাবটি ছাড়লেও বরাবই মন পড়ে থাকে বার্সেলোনায়। বার্সাও তাকে ভুলেনি। তাই এবার মেসিকে নিয়ে নিজেদের ভাবনার কথাও জানালেন ক্লাবটির সভাপতি হুয়ান লাপোর্তা।

‘দ্য বিজনেস এন্ড মানি বিহাইন্ড স্পোর্টস’ এর ইউটিউব চ্যানেলে লাপোর্তা বলেছেন, ‘মেসি নিজেও জানে তার জন্য আমাদের দরজা সব সময় খোলা। তবে মেসি বরাবরই একটা নানা বক্তব্যে ক্যারিয়ারে শেষে নিজের ক্লাব বার্সেলোনায় গিয়ে অবসরের কথা ভাবেন।

কিন্তু শেষ পর্যন্ত তা আর হয়নি। ক্লাব ম্যানেজমেন্টের সঙ্গে সম্পর্ক ‘চরমে’ পৌঁছালে বাধ্য হয়ে নতুন ঠিকানা খুঁজে নিতে হয় তাকে। সেই মেসিকে এখন পেতে চায় বার্সেলোনা।

মেসি যখন বার্সেলোনা ছাড়েন, তখন তার চোখে ছিল রাজ্যের অশ্রু। হয়তো শৈশবের ক্লাব ছাড়তে গিয়ে হৃদয় ভেঙে খানখান হয়ে গেছিল তার। বলা যায় দুই পক্ষের মধ্যে সম্পর্কে ফাটল ধরেছে তখন থেকেই। এবার বার্সা চায় মেসির সঙ্গে সম্পর্ক বাড়াতে। লাপোর্তা বলেন, ‘মেসি সর্বকালের সেরা ফুটবলার। তার সঙ্গে আমাদের সম্পর্ক আরও মজবুত করতে চাই।

সম্পর্ক যেহেতু মজবুত করতেই চাইছেন, তবে লাপোর্তা কেন মেসিকে ছেড়ে দিয়েছিলেন? ক্লাব সভাপতি বলেন, ‘আমি যখন ক্ষমতায় এসেছিলাম, তখন ক্লাবের পরিবেশ ভালো ছিল না। এ কারণে আমাকে সিদ্ধান্ত নিতেই হত।

২০২১ সালের ৫ আগস্ট বার্সা ছাড়ার ৫ দিন পর পিএসজির সঙ্গে চুক্তি করেন মেসি। এ মৌসুমে পুরনো ছন্দে ফেরা মেসি ১৮ গোলের পাশাপাশি করেছেন ১৭ অ্যাসিস্ট।

আপনার মতামত লিখুন :