কুমিল্লায় ২ হাসপাতালে সিলগালা, জরিমানা ৪ লাখ টাকা

প্রকাশিত : ২৯ মার্চ ২০২৩

কুমিল্লায় অনুমতি ছাড়া হাসপাতাল পরিচালনাসহ বিভিন্ন অনিয়মের দায়ে দুই হাসপাতাল সিলগালা ও চার লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। আজ বুধবার জেলার দুটি এলাকায় এই অভিযান চালায় জেলা প্রশাসন। অভিযান পরিচালনার বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট কানিজ ফাতেমা। এতে তিনিসহ উপস্থিত ছিলেন কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল কো-অর্ডিনেটর মেহেদী হাসান ও জেলা পুলিশের একটি দল।

জেলা প্রশাসন থেকে জানা গেছে, কুমিল্লার শাকতলা এলাকায় নিউ সিটি হাসপাতাল নামে একটি স্বাস্থ্য সেবাকেন্দ্রে অনেক দিন ধরে অনুমতি ছাড়াই কার্যক্রম পরিচালনা করে আসছিল এবং অনুমতিপত্রের জন্য কোনো আবেদন করেনি। এই কারণে হাসপাতালটি সিলগালা ও কর্তৃপক্ষকে দুই লাখ জরিমানা করা হয়েছে।

অপরদিকে নগরীর রেইসকোর্সে কমফোর্ট হাসপাতালে অভিযান চালিয়ে অপারেশন থিয়েটার ও রোগী থাকার কক্ষে অপরিচ্ছন্নতা দেখতে পান প্রশাসনের কর্মকর্তারা। এ সময় ভ্রাম্যমাণ আদালত এই স্বাস্থ্যকেন্দ্রের কর্তৃপক্ষের কাছে অনুমতিপত্র দেখতে চাইলে তারা কোনো পত্র দেখাতে পারেনি। ২০১৯ সালের পর থেকে এই প্রতিষ্ঠান অনুমতিপত্রের নবায়ন করেনি। এসব কারণে কমফোর্ট হাসপাতাল সিলগালা ও দুই লাখ টাকা জরিমানা করা হয় বলে প্রশাসনের কর্মকর্তারা জানান।

আপনার মতামত লিখুন :