বঙ্গবাজারের আগুন বিএনপির নাশকতা কিনা তদন্ত করে দেখা দরকার: কাদের

প্রকাশিত : ৭ এপ্রিল ২০২৩

বঙ্গবাজারসহ বিভিন্ন মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা বিএনপির নাশকতা কিনা তদন্ত করে দেখা দরকার বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বৃহস্পতিবার (০৬ এপ্রিল) আজিমপুর কলোনী মাঠে লালবাগ থানা আওয়ামী লীগ আয়োজিত ইফতার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, আমরা বলছি, বঙ্গবাজারসহ এই সব অগ্নিকাণ্ডের ঘটনা নাশকতা কিনা, আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপি নাশকতা করছে কিনা, সেটা আমরা খতিয়ে দেখছি। সেটাও তদন্ত করে দেখা দরকার। যারা আজকে যারা মায়াকান্না কাঁদে, আন্দোলন করতে গিয়ে ব্যর্থ হয়ে নাশকতার দিকে নজর দিয়েছেন কিনা সেটা তদন্ত করে দেখা দরকার। এটাই আমরা মনে করি।

তিনি বলেন, পবিত্র ঈদের প্রস্তুতি লগ্নে বঙ্গবাজারে যে দুঃখজনক, মর্মান্তিক ঘটনা ঘটেছে, যেখানে অনেক মানুষের স্বপ্ন পুড়ে গেছে। অনেক মানুষের অনেক আকাঙ্খার মৃত্যু হয়েছে। আজকে সেখানে যে ক্ষয়ক্ষতি এসময় নিম্ন মধ্যবিত্ত সাধারণ মানুষেরই প্রিয় বাজার, অনেক সাধারণ মানুষ ঈদের আনন্দ থেকে বঞ্চিত হবে। অনেকেই কাপড় প্রিয় জিনিস সস্তা মূল্যে কিনতে পারবে না। সেই দুঃখ, সেই বেদনা অনেক মানুষের মাঝে আছে।

আজকেই দুর্ঘটনাকে কেন্দ্র করে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে না দাঁড়িয়ে ফখরুল ইসলাম আলমগীর সরকারের উপর দোষ চাপাচ্ছে, সরকারের অবহেলার কারণে নাকি এসব দুর্ঘটনা ঘটছে,’ যোগ করেন তিনি।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আমি ফখরুল সাহেবকে বলতে চাই, দুর্ঘটনা, দুর্ঘটনাই। সড়ক নিয়ে অনেক কথা বলেন। সৌদি আরবে সড়ক দুর্ঘটবায় ২৪ জন মরে গেল, এর মধ্যে ২০ জনই বাংলাদেশের। তাদের জন্য তো কোনো সহানুভূতি বা সেখানে দুর্ঘটনার জন্য কাউকে দায়ী করলেন না। কাদের বলেন, বাংলাদেশে এখন এমন বিরোধী দল যদি বজ্রপাতের কারো মৃত্যু হয় এটাও সরকারের দোষ!

আপনার মতামত লিখুন :