কারও বি-টিম হতে জাপার রাজনীতি নয়: জিএম কাদের

প্রকাশিত : ৭ এপ্রিল ২০২৩

জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেছেন, কাউকে ক্ষমতায় নিতে, কারও দাসত্ব করতে বা কারও বি-টিম হতে জাপার রাজনীতি নয়। আমরা দেশ ও জাতীর স্বার্থে রাজনীতি করব। বৃহস্পতিবার (৫ এপ্রিল) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির বর্ধিত সভা শেষে ইফতার মাহফিলে সভাপতির বক্তব্যে এ কথা বলেন তিনি।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, আমাদের সঙ্গে যারা বন্ধুর মর্যাদায় বন্ধুত্ব করতে চাইবেন, আমরা তাদের সঙ্গে বন্ধুত্ব করব। কারও জিম্মি বা ক্রীতদাস হতে রাজনীতি করছি না। জাপার শীর্ষ এই নেতা বলেন, দুঃখজনক হলেও সত্য- নির্বাচন একটা ব্যবসা হয়ে দাঁড়িয়েছে। অনেকেই পয়সা খরচ করে নির্বাচন করতে আসেন, নির্বাচিত হয়ে সেই পয়সা আদায় করেন। আমরা এমন সংস্কৃতি রাজনীতি থেকে বের করতে চাই।

জিএম কাদের বলেন, নির্বাচনে জাতীয় পার্টি থেকে ত্যাগী নেতা ছাড়া কাউকেই মনোনয়ন দেওয়া হবে না। আগামী জাতীয় সংসদ নির্বাচনে অবস্থার প্রেক্ষিতে সিদ্ধান্ত হবে, জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে নাকি জোটবদ্ধ হয়ে নির্বাচন করবে। দেশের মানুষের প্রত্যাশা, নেতাকর্মীদের মূল্যায়ন এবং সিনিয়র নেতাদের মতামতের ভিত্তিতেই নির্বাচনের আগে সিদ্ধান্ত নেওয়া হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, সুশাসন, আইনের শাসন এবং ন্যায় বিচারভিত্তিক সমাজ গড়ার জন্যই আমাদের রাজনীতি। আইনের শাসন আছে? আইন কি সবার জন্য সমান? দলীয় লোকজনের জন্য এক আইন আর সাধারণ মানুষের জন্য আরেক আইন! এক শ্রেণির মানুষ বড়লোক থেকে আরও বড়লোক হচ্ছে। তাদের এত টাকা, দেশে তারা টাকা রাখার জায়গা পাচ্ছে না। দেশের টাকা বিদেশে পাচার করছে। আর বাংলাদেশের বেশিরভাগ মানুষ প্রতিদিন আরও গরিব হচ্ছে। সাধারণ মানুষ যা আয় করছে, তা দিয়ে এখন অর্ধেক চাহিদা মেটে না।

রমজানে অনেক মানুষ চাহিদামতো খাদ্য পাচ্ছে না দাবি করে তিনি বলেন, আধা পেট খেয়ে রমজান পালন করছে বেশিরভাগ মানুষ। সাধারণ মানুষ দারুণ অর্থকষ্টে আছেন। বিভিন্ন জরিপে জানা যাচ্ছে, বাংলাদেশের বেশিরভাগ মানুষ মাছ-মাংস খেতে পারছে না অনেকদিন ধরে। প্রতিদিনই বেশিরভাগ মানুষ দারিদ্রসীমার নিচে নেমে যাচ্ছে। অপ্রয়োজনীয় এবং অবাস্তব মেগা প্রকল্প তৈরি করে হাজার কোটি টাকা তছরুপ করা হয়েছে। মেগা প্রকল্পগুলোতে প্রয়োজনের চেয়ে অনেক বেশি টাকা খরচ করা হয়েছে। সময় ব্যয় হচ্ছে অনেক গুণ। দেশের মেগা প্রকল্পগুলো কখনোই লাভজনক হবে না।

আপনার মতামত লিখুন :