বরিশাল সিটি নির্বাচন হাতপাখা প্রার্থীর ওপর হামলা, আ’লীগ নেতার পদত্যাগ


প্রকাশিত : ১৪ জুন ২০২৩

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ (চরমোনাই পীর) মনোনীত প্রার্থী মুফতি ফয়জুল করীমের ওপর হামলার প্রতিবাদে দল থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন কুয়াকাটার এক আওয়ামী লীগ নেতা। তার নাম মো. শাহ আলম হাওলাদার (৪০)। তিনি পটুয়াখালীর কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক। এর আগে কুয়াকাটা পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর ছিলেন শাহ আলম।

মঙ্গলবার (১৩ জুন) দল থেকে পদত্যাগের বিষয়টি নিশ্চিত করেন তিনি। ইসলামকে ভালোবেসে নিজের ইচ্ছায় এ সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানান আওয়ামী লীগের এই নেতা। সময় সংবাদকে শাহ আলম বলেন, ‘একনিষ্ঠ কর্মী হিসেবে আমি ৩০ বছর ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত আছি। কিন্তু গত ১২ জুন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনে হাতপাখার প্রার্থী মুফতি ফয়জুল করীমের ওপর আওয়ামী লীগের নেতাকর্মীদের হমলার ঘটনা আমাকে ব্যথিত করেছে।

‘যে দলের নেতাকর্মীরা আমার পীরকে আহত করেছে, একজন খাঁটি মুসলমান হিসেবে আমি সেই দলে আর থাকতে চাই না। একজন মুসলমান হিসেবে এ হামলার প্রতিবাদস্বরূপ দীর্ঘ আওয়ামী রাজনীতির ইতি টেনেছি, বলেন তিনি।

এ ব্যাপারে কুয়াকাটা পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারেক বলেন, হাতপাখা প্রতীকে কুয়াকাটা পৌরসভায় নির্বাচন করার লক্ষ্যে কিছুদিন ধরে চরমোনাই পীরের পেছনে ছুটছেন শাহ আলম। তবে তিনি দলীয়ভাবে এখন পর্যন্ত কোনো পদত্যাগপত্র জমা দেননি। আর কখনোই তিনি আওয়ামী লীগের নিবেদিত লোক ছিলেন না, ছিলেন সুবিধাবাদী।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ