সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা করা হয়েছে

প্রকাশিত : ১১ জুলাই ২০২৩

সয়াবিন তেলের দাম লিটারপ্রতি ১০ টাকা কমিয়ে ১৭৯ টাকা করা হয়েছে। আন্তর্জাতিক বাজারে কমায় দেশের বাজারেও দাম কমানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার (১১ জুলাই) পরিশোধনকারী কোম্পানিগুলোর সংগঠন নতুন দাম ঘোষণা করেছে। আগামীকাল বুধবার থেকে নতুন দাম কার্যকর করা হবে বলে কোম্পানিগুলোর পক্ষ থেকে ঘোষণা দেওয়া হয়েছে।

প্রতি লিটার সয়াবিন তেল (খোলা) ৮ টাকা এবং বোতলজাত ১০ টাকা কমানো হয়েছে। এ ছাড়া পাম তেল (খোলা) ৫ টাকা এবং বোতলজাত ১২ টাকা দাম কমানো হয়েছে। আগে প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম ছিল প্রতি লিটার ১৬৭ টাকা। লিটারপ্রতি ৮ টাকা কমিয়ে তা ১৫৯ টাকা করা হয়েছে। ১ লিটার সয়াবিন তেলের বোতল ছিল ১৮৯ টাকা। ১০ টাকা কমিয়ে তা ১৭৯ টাকা করা হয়েছে। ৫ লিটার বোতলের দাম ছিল ৯১৬ টাকা, তা কমিয়ে ৮৭৩ টাকা করা হয়েছে।

আগে প্রতি লিটার খোলা পাম তেলের দাম ছিল ১৩৩ টাকা। এখন প্রতি লিটারে ৫ টাকা কমিয়ে তা ১২৮ টাকা করা হয়েছে। একই সঙ্গে প্রতি লিটার পাম তেলের বোতল ছিল ১৬০ টাকা, ১২ টাকা কমিয়ে তা ১৪৮ টাকা করা হয়েছে।

বাংলাদেশ ভেজিটেবলস অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচার অব অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে বলা হয়েছে, আন্তর্জাতিক বাজারে দাম কমায় দেশের বাজারে তা কমানো হলো।

আপনার মতামত লিখুন :