সাবেক ছাত্রলীগ নেতা রনিসহ ২৫০ জনকে আসামি করে মামলা

প্রকাশিত : ২৪ জুলাই ২০২৩

চট্টগ্রামে বিএনপি কার্যালয়ে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনায় সাবেক ছাত্রলীগ নেতা নুরুল আজিম রনিসহ ছয়জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ২৫০ জনকে আসামি করে মামলা হয়েছে। সোমবার (২৪ জুলাই) চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন কার্যালয়ের কেয়ারটেকার কাজী মাহমুদ হোসেন। বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুস সাত্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

রনি ছাড়াও মামলার অপর ৫ আসামি হলেন নগর যুবলীগের সাংগঠনিক সম্পাদক মনোয়ারুল আলম চৌধুরী নোবেল, চান্দঁগাও এলাকার মোজাফফর মিয়ার ছেলে আবু খৈয়াম তৈয়ব, খুলশী থানা এলাকার জ্যোতি লাল দাশের ছেলে গোবিন্দ দাশ ও একই থানা এলাকার মো. আজিমের ছেলে মো. তুষার ও শাহ আলমের ছেলে হৃদয়।

মামলা সূত্রে জানা যায়, গত ১৯ জুলাই সন্ধ্যায় উল্লেখিত ছয় অভিযুক্তের নেতৃত্বে প্রায় ২০০-২৫০ মানুষ আগ্নেয়াস্ত্র, লোহার রড, লাঠিসোটা নিয়ে অতর্কিত নগরীর নাসিমন ভবনের বিএনপি অফিসে হামলা চালায়। তারা কার্যালয়ের আসবাবপত্র ভাঙচুর করে এবং একটি এক লাখ টাকা মূল্যের ল্যাপটপ নিয়ে যায়। পরদিন কোতোয়ালী থানায় মামলা করতে গেলে ওসি অসুস্থ জানিয়ে পুলিশ মামলা নেয়নি। থানা মামলা না নেওয়ায় আদালতের দ্বারস্থ হতে হয়েছে।

উল্লেখ্য, গত ১৯ জুলাই নগরীর লালখান বাজার এলাকায় আসন্ন চট্টগ্রাম ১০ আসনের উপ নির্বাচনে নৌকার প্রার্থী মহিউদ্দীন বাচ্চুর নির্বাচনি কার্যালয়ে ভাঙচুরের ঘটনা ঘটে। এ ঘটনার কিছুক্ষণ পর এক কিলোমিটার দূরে নগর বিএনপির দলীয় কার্যালয় নাসিমন ভবনে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওইদিন রাতেই বাচ্চুর নির্বাচনি কার্যালয়ে হামলার ঘটনায় খুলশী থানায় বিএনপি অজ্ঞাত ২৫০ নেতা-কর্মীকে আসামি করে দু’টি মামলা হয়। এ মামলায় ইতিমধ্যে ২০-২৫ জন বিএনপি নেতা-কর্মীকে পুলিশ গ্রেপ্তার করেছে।

আপনার মতামত লিখুন :