পায়রা নদীতে জেলের জালে সোয়া ২ কেজির ইলিশ, বিক্রি ৯ হাজার টাকায়


প্রকাশিত : ৯ আগস্ট ২০২৩

বরগুনার আমতলীতে একটি ইলিশ বিক্রি হয়েছে ৯ হাজার টাকায়। ইলিশটির ওজন ছিল সোয়া ২ কেজি। মঙ্গলবার (৮ আগস্ট) রাতে আমতলী মাছ বাজারে মাছটি বিক্রি হয়। জানা গেছে, প্রতিদিনের মতো মঙ্গলবার দুপুরেও বরগুনার আমতলীর পায়রা নদীতে জাল ফেলেন জাহিদ নামের এক জেলে। বিকেলে তার জালে ধরা পরে ইলিশ মাছটি। পরে মাছটি বিক্রির জন্য বিকেলে আমতলী মাছ বাজারের তালুকদার মৎস্য আড়তে নিয়ে আসেন তিনি।

আড়তদার রাসেল নিলামের মাধ্যমে আট হাজার টাকায় ইলিশ মাছটি খুচরা বিক্রেতার কাছ বিক্রি করেন। খুচরা বিক্রেতা মাসুদ গাজী ওই মাছটি কিনে তা ৯ হাজার টাকায় এক ক্রেতার কাছে বিক্রি করেন। জেলে জাহিদ জানান, ইলিশের ভরা মৌসুম থাকলেও এখনো পায়রা নদীতে মাছ পাওয়া যাচ্ছে না। এরমধ্যে আজকে জালে এত বড় ইলিশ মাছ পেয়ে অনেক খুশি হয়েছি।

আমতলী পাইকারি মাছের আড়তদার রাসেল মিয়া জানান, এবছর ইলিশের ভরা মৌসুমে এত বড় সাইজের ইলিশ আর বাজারে আসেনি। বহু বছর পর এতবড় ইলিশ চোখে দেখলাম। আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সরদার বলেন, জেলেরা ইলিশের নিষেধাজ্ঞা সঠিকভাবে পালন করায় নদী সাগরে অনেক বড় সাইজের মাছ পাওয়া যাচ্ছে। এটা জেলেদের জন্য সুখবর। জেলেরা নিষেধাজ্ঞার সুফল পাচ্ছে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ