এবার দুদকের মুখোমুখি বাফুফের নারী ফুটবলের প্রধান কিরণ

প্রকাশিত : ৯ আগস্ট ২০২৩

গত সেপ্টেম্বরে সাফ জয়ের পর সাবিনা খাতুনদের দাবি-দাওয়া যৌক্তিক মনে করে তা পূরণের আশ্বাস দিয়েছিলেন কাজী সালাউদ্দিন। কিন্তু ১০ মাসেও সেই আশ্বাস বাস্তবায়ন হয়নি। তাই নেপালের বিপক্ষে প্রীতি ম্যাচের পর ফুটবলারদের ছুটি দেওয়া হলেও ক্যাম্প ছাড়ার আগে লিখিত আকারে বাফুফে নারী ফুটবল কমিটির কাছে পুরোনো দাবিগুলো নতুন করে জমা দেয় মেয়েরা।

বেতনভাতা বৃদ্ধি, পুরুষ ফুটবলারদের সমান সুযোগ-সুবিধা, পুষ্টিকর খাবার, উন্নত মানের সরঞ্জাম এবং বেশি বেশি ম্যাচ খেলার দাবিগুলো পূরণ না করলে ক্যাম্পে না ফেরার হুমকিও দিয়েছিল মেয়েরা। আবার বড় কোনো বিদ্রোহ যাতে না ঘটে, সেজন্য আশ্বাস দিয়ে সাবিনা খাতুনদের ক্যাম্পে ফেরায় বাফুফে নারী ফুটবল কমিটি। সূত্র: সমকাল

এবার শুধু আশ্বাসেই নয়, কাজে বাস্তবায়ন করতে যাচ্ছে দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা। বাফুফে সূত্র এবং কয়েকজন নারী ফুটবলারের সঙ্গে কথা বলে জানা গেছে, সাফজয়ীদের দাবিগুলো মানছেন কর্তারা। মাসিক ৫০ হাজার টাকা বেতন করার যে দাবি ছিল সাবিনাদের, সেটা পুরোপুরি পূরণ না করলেও মোটামুটি সব দাবি বাস্তবায়নের পথেই হাঁটছে বাফুফে। তিন-চার দিনের মধ্যে সবকিছু জানানো হবে বলে রোববার গণমাধ্যমকে জানান নারী ফুটবল কমিটির চেয়ারম্যান মাহফুজা আক্তার কিরণ।

তিনি বলেন, এটা নিয়ে কাজ করছি। দু-চার দিনের মধ্যেই হয়তো আপনারা জানতে পারবেন। ক্যাম্পে থাকা মেয়েদের মধ্যে সর্বোচ্চ ২০ হাজার টাকা নাম প্রকাশে অনিচ্ছুক এক সিনিয়র ফুটবলার বলেন, ফুটবল যেহেতু খেলা শুরু করছি, আর এই ফুটবলের সঙ্গেই থাকতে চাই সবসময়। তাই হুট করে একটা সিদ্ধান্ত নেব, এটা তো আর হবে না। বুঝেশুনে সবকিছু করা উচিত বলে মনে করি আমি।

আপনার মতামত লিখুন :