কলাপাড়ায় ১৪ কিশোরী পেলো সেলাই মেশিন


প্রকাশিত : ২৫ নভেম্বর ২০২৩

কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি।। বিকল্প জীবিকায়নের লক্ষে পটুয়াখালীর কলাপাড়ায় হতদরিদ্র ১৪ কিশোরীকে দেয়া হয়েছে সেলাই মেশিন। শনিবার সকাল ১০ টায় উপজেলা নির্বাহী অফিসারের সভাকক্ষে আনুষ্ঠানিকভাবে ওইসব কিশোরীর হাতে সেলাই মেশিন তুলে দেয়া হয়। একাই সাথে ৩০ জন শিক্ষার্থীদের মাঝে পরীক্ষার ফিস, বেতন, খাতা ও কলম সহ শিক্ষা উপকরন বিতরন করা হয়েছে।

এছাড়া ২ জন কৃষককে লবন সহিষ্ণু বোরো ফসল চাষের জন্য নগদ ১০ হাজার টাকা করে করে সহায়তা প্রদান করা হয়। বেসরকারী আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ’র উদ্যোগে এনশিয়ন প্রটেকশন এন্ড জাস্টিস থ্রু ইন্টিগ্রেটেড এপ্রোচ ইপজিয়া ও ফ্যামিলি ডেভলপমেন্ট ফর চিল্ড্রেন এন্ড স্পন্সরশীপএফডিসিএস প্রকল্পের মাধ্যমে দাতা সংস্থা ইন্টারএক্ট সুইডেন এসব সহায়তা প্রদান করেন।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গীর হোসেন। বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো.গোলাম মোস্তফা, উপজেলা কৃষি স¤প্রসারন অফিসার আবদুল্লাহ আল মামুন, নীলগঞ্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.বাবুল মিয়া, নীলগঞ্জ প্রফুল্ল ভৌমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিলন চন্দ্র হাওলাদার ও এফডিসিএস’র প্রোগ্রাম অফিসার উজ্জল গাঠিয়া প্রমুখ। অনুষ্ঠানে সঞ্চালনা করেন ইপজিয়া প্রকল্পের প্রোগ্রাম অফিসার সীমা ভেরোনিকা রোজারিও।

এসময় ওয়ার্ল্ড কনসার্ন’র প্রোগ্রাম অফিসার পায়েল চন্দ্র দাসসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থী, অভিভাবক ও উপকারভোগীসহ গনমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ