গণমাধ্যমের ওপর ক্ষোভ ঝাড়লেন স্বস্তিকা মুখার্জি

প্রকাশিত : ১৩ জানুয়ারি ২০২৪

পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি। ইন্ডাস্ট্রিতে ঠোঁটকাটা হিসেবেও বেশ পরিচিত তিনি। কথা বলতে যেন কাউকেই পরোয়া করেন না এই অভিনেত্রী। নানান বিষয়ে প্রায় সময়ই নিজের মতামত প্রকাশ করেন তিনি। এবার গণমাধ্যমের ওপর ক্ষোভ ঝাড়লেন স্বস্তিকা। সুযোগ পেলেই যেন স্বস্তিকাকে নিয়ে চর্চায় বসে যান নেটিজেনরা। যেন তাকে নিয়ে বিতর্কের শেষ নেই। বলা যায়, বিতর্কের অপর নাম— স্বস্তিকা।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমে খবরের কাগজে লেখা বেশ কয়েকটি শব্দ নিয়ে কথা বলেন স্বস্তিকা। এসময় রীতিমতো সাংবাদিকদের ওপর ক্ষোভ ঝাড়েন এই অভিনেত্রী।

এ প্রসঙ্গে স্বস্তিকা বলেন, আমি যদি গাজা (ফিলিস্তিন) নিয়ে কথা বলি, সেটা নিয়েও কাগজে কেউ লিখলেন— ‘গাজা নিয়ে বিস্ফোরক মন্তব্য করলেন স্বস্তিকা’। এটা কি বিস্ফোরক? বিস্ফোরণ তো সত্যি সত্যি সেখানে হচ্ছে। নিজের সুবিধার জন্য কাগজের লোকজন ওইসব বিস্ফোরক, বিতর্ক শব্দগুলো খবরে জুড়ে দেয়। আমার বলা কথাগুলো খুব সাধারণ। বিশ্বাস করুন, আমি অসাধারণ কোনো কথা বলি না।

তারকাদের ব্যক্তিগত জীবন নিয়ে ব্যাপক আগ্রহ থাকে ভক্তদের। আর তাই স্বাভাবিক কারণেই তারকাদের নিয়ে লেখালেখি হয় গণমাধ্যমে।

বিষয়টি তুলে অভিনেত্রী বলেন, সংবাদমাধ্যম কীভাবে বিষয়টিকে তুলে ধরছে সেটাও ভেবে দেখা জরুরি। আমজনতার সামনে কোন খবরকে কীভাবে পৌঁছে দেওয়া হচ্ছে, সে বিষয়ে সংবাদকর্মীদের একটি বড় দায়িত্ব থাকে। আমি তো মনে করি, পাবলিক ফিগাররা জনগণের বাবার সম্পত্তি। আমাদের নিয়ে যখন খুশি যা ইচ্ছা বলাই যায়।

আমি এটা অনেকদিন আগেই মেনে নিয়েছি। এটা নিয়ে আর মাথা ব্যথা নেই। চল্লিশ উর্ধ্ব বয়স মানেই, অর্ধেক জীবন আপনি কাটিয়ে দিয়েছেন। মানুষ আমাকে নিয়ে কী বলল, কী লিখল তা নিয়ে যদি পড়ে থাকি তাহলে বাঁচব কখন?

স্বস্তিকা বলেন, আরেকটি বিষয় না বললেই নয়, পাবলিক ফিগার যদি ছেলে হয় আর সে দু’বার বিয়ে করে তাহলে কারও কোনো মাথাব্যথা নেই। কিন্তু একটা মেয়ে যদি দুবার বিয়ে করে, আর সে যদি পাবলিক ফিগার হয়, তাহলে তো সমালোচনার শেষ নেই তাকে নিয়ে। এটা আমাদের সমাজের নিয়ম। আমার জীবদ্দশায় তো এটা পাল্টাবে বলে মনে হয় না।

সূত্র : হিন্দুস্তান টাইমস

আপনার মতামত লিখুন :