কলাপাড়ায় বিকট শব্দে ভেঙ্গে পড়েছে সেতু।। ভোগান্তিতে পাঁচ গ্রামের মানুষ


প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২৪

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি।। পটুয়াখালীর কলাপাড়ায় বিকট শব্দে ভেঙ্গে পড়েছে একটি আয়রন ব্রিজ। এটি উপজেলার লতাচাপলী ইউনিয়নের মম্বিপাড়া গ্রামের বড়হরপাড়া খালের ওপর নির্মিত। স্থানীয়দের কাছে সাধুর ব্রিজ নামে পরিচিতি। ৮০ ফুট দৈর্ঘ্য ও ১০ ফুট প্রস্থ ব্রিজটি বর্তমানে সম্পূর্ণ অংশ ভেঙে খালে পড়ে রয়েছে। রবিবার বেলা ১১টার দিকে একটি মালবাহী ট্রাক পার হওয়ার সময় এ ব্রিজটি ভেঙে পড়ে।

এ সময় কেউ হতাহত না হলেও আচমকা বিকট শব্দে আতংকিত হয়ে পড়েন স্থানীয়রা। জানা গেছে, ২০০৫ সালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এ আয়রন ব্রিজটি নির্মাণ করে। তিন বছর আগে এটি ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করে কর্তৃপক্ষ। রবিবার দুপুরে একটি মালবাহী ট্রাক পারাপারের সময় আয়রন ব্রিজটি ভেঙে পড়ে। এতে ভোগান্তিতে পড়েছে ওই ইউনিয়নের পাঁচ গ্রামের প্রায় ১০ হাজার মানুষ।

স্থানীয়রা জানান, এই ভাঙা ব্রিজটির উপর দিয়ে তারা আসা-যাওয়া করতো। তবে ব্রিজটি সম্পূর্ণ ভাঙার কারণে এখন যাতায়াতে অনেক সমস্যা হবে। বিশেষ করে ছাত্র-ছাত্রীদের। আর চরম ভোগান্তিতে পড়বেন অসুস্থ রোগীরা। এছাড়াও এলজিইডির উপজেলা প্রকৌশলী সাদিকুর রহমান সাংবাদিকদের জানান, ব্রিজটি অপসারন করে ওই খালের উপর একটি নতুন সেতু নির্মানের উদ্যোগ নেয়া হবে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ