ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপি বার্ষিক মাহফিল শুরু

প্রকাশিত : ১০ মার্চ ২০২৪

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান : শতাব্দীর ঐতিহ্যবাহী ছারছীনা দরবার শরীফের তিনদিনব্যাপী ঈছালে ছওয়াব ও মাদ্রাসার বার্ষিক মাহফিল শুরু হয়েছে।

আজ বাদ মাগরীব ছারছীনা শরীফের হযরত পীর ছাহেব কেবলা জিকিরের তা’লীম পরিচালনা করেন। এরপর কুরআন তেলাওয়াত, হামদ-না’ত ও হযরত পীর ছাহেব কেবলার উদ্বোধনী আলোচনার মাধ্যমে তিনদিনব্যাপী বার্ষিক মাহফিল শুরু হয়।

আগামীকাল মাহফিলের প্রথম দিন। বুধবার বাদ জোহর তিনদিনব্যাপী মাহফিলের আখেরী মুনাজাত অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে মাহফিল প্যান্ডেলে দেশের বিভিন্ন স্থান থেকে পীর ভাই, মুহিব্বীনগন এসে উপস্থিত হয়েছেন। এছাড়াও দেশের প্রত্যন্ত অঞ্চল থেকে রিজার্ভ লঞ্চ, বাস, ট্রলার সহ বিভিন্ন ধরণের যানবাহনের মাধ্যমে পীর ভাই, মুহিব্বিন, ওলামা, খোলাফা ও দরবার শরীফের ভক্ত মুসুল্লিবৃন্দ মাহফিলের উদ্দেশ্যে যাত্রাপথে আছেন।

আমাদের প্রতিনিধি সরেজমিনে পরিদর্শন করে জানান- ইতোমধ্যে মাহফিলের সার্বিক সকল ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে। মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষ থেকে জানানো হয়, মাহফিলের সার্বিক নিরাপত্তার জন্য নেছারাবাদ থানা পুলিশ অস্থায়ী ক্যাম্প স্থাপন করেন, ফায়ার সার্ভিস টিম নিয়োজিত করণ, মাদ্রাসার পক্ষ থেকে নিরাপত্তা বিধান করার জন্য খাছ ফরিক, হারানো মালের বুথ সহ আগত মেহমানদের সহযোগীতার জন্য প্রস্তুত রয়েছে।

আপনার মতামত লিখুন :