জীবনের ঝুঁকি নিয়ে দশমিনায় গ্রহক সেবায় কর্মকর্তা-কর্মচারী

প্রকাশিত : ৮ এপ্রিল ২০২০

সঞ্জয় ব্যানার্জী, দশমিনা (পটুয়াখালী) সংবাদদাতা।। করোনা ভাইরাসের ভয়াবহতার মাঝেও জীবনের ঝুঁকি নিয়ে গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছেন পল্লী-বিদ্যুৎ বিভাগের পটুয়াখালীর দশমিনার সাব-জোনালের সাত লাইনম্যানসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারী। অফিস সূত্রে জানা যায়, বর্তমানে সাব-জোনাল অফিসের অধীন প্রায় ২৬হাজারের মতো গ্রাহক আছেন । গ্রাহকদের মাঝে নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা দিতে মাঠপর্যায়ে দিন-রাত ছুটছেন লাইনম্যানগন।

একদিকে করোনা, অন্যদিকে ঝড়-বৃষ্টির প্রভাবের মাঝেও প্রত্যন্ত গ্রামে গিয়ে বিপুলসংখ্যক গ্রাহকের সেবা দিচ্ছেন ২৪ ঘণ্টা।দশমিনা সাব-জেনারেলের সহকারি ম্যানেজার স্বপন কুমার পাল জানান, গ্রাহকদের জরুরি সেবা দেয়ার জন্য সব সময়ের জন্য অভিযোগ কেন্দ্র ও সাব-জোনাল অফিস সর্বক্ষণ মনিটরিং করা হচ্ছে। এলাকায় লাইনম্যানরা করোনা ঝুঁকি নিয়ে স্বাস্থ্যবিধি মেনে মাস্ক, হ্যান্ড গøাভস পরে সেবা দিয়ে যাচ্ছেন। আমার অফিসের কোন কর্মকর্তা-কর্মচারী ছুটিতে নেই। কর্ম এলাকা ত্যাগ না করার জন্য তাদের নির্দেশ দেয়া হয়েছে।

গ্রাহকদের উদ্দেশে তিনি বলেন, বিদ্যুৎ বিলের টাকায় লাইনম্যানসহ কর্মকর্তা-কর্মচারীদের বেতন হয়। তাই কষ্ট হলেও সময় মতো বিল পরিশোধ করার জন্য গ্রাহকদের আহŸান জানানো হয়েছে। তিনি বলেন, নিজের ও পরিবারের জন্য, সর্বোপরি দেশের মানুষের জন্য নিরাপদ জীবনের জন্য সরকারি নির্দেশনা মেনে আপনারা (গ্রাহক) ঘরে থাকুন। অভিযোগ কেন্দ্রের নম্বরে বিদ্যুৎসংক্রান্ত যে কোনো সমস্যায় যোগাযোগ করতে তিনি গ্রাহকদের অনুরোধ জানান।

আপনার মতামত লিখুন :