ঝিনাইদহ কুয়েত প্রবাসী দম্পতির ঘরে সদ্য জন্ম নেওয়া শিশুর নাম রাখা হলো ‘করোনা’!

প্রকাশিত : ১৯ এপ্রিল ২০২০

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ: করোনাভাইরাস আতঙ্কে কাঁপছে বিশ্ব। ক্রমশই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। সবাই যখন মৃত্যুভয়ে কাঁপছে; তখন পৃথিবীতে এলো নতুন অতিথি। বাবা-মা সদ্য জন্ম নেওয়া সেই শিশুর নাম রাখলেন ‘করোনা’। এমন ঘটনা ঘটেছে ঝিনাইদহের সদর হাসপাতালে। জানা গেছে, ঝিনাইদহ কাঞ্চননগর এলাকার এক দম্পতি কুয়েত প্রবাসী সাদিক ও সালেহা।

বিবাহের দীর্ঘ ১৭ বছর পর আজ ঝিনাইদহ সদর হাসপাতালে তাদের কোল জুড়ে এক কন্যা সন্তানের জন্ম হয়েছে। সেখানে সদ্য জন্ম নেওয়া কন্যাশিশুর নাম রাখা হয়েছে করোনা। বিষয়টি ছড়িয়ে পড়ার পর হতবাক হয়েছেন অনেকেই। মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে এমন নাম হতে পারে, ভাবতেই পারছেন না তারা। ভর্তি হওয়ার কিছুক্ষণ পরই সিজারিয়ানের মাদ্ধ্যমে একটি কন্যাসন্তানের জন্ম দেন ওই নারী। তারপরই ওই সদ্যোজাতের নাম ‘করোনা’ রাখার সিদ্ধান্ত নেন পরিবারের সদস্যরা।

কেননা এর আগেও অবশ্য এমন নাম রাখা হয়েছে। ঘূর্ণিঝড় সিডরের সময়ও এক শিশুর নাম রাখা হয়েছিল ‘সিডর’। শিশুর বাবা বলেন, ‘এ ভাইরাস অত্যন্ত মারাত্মক তাতে কোনো সন্দেহ নেই। তবে আতঙ্কের মাঝেও অনেক ভালো কিছু সৃষ্টি হয়। তাই অযথা ভয় না পেয়ে নির্দেশ মেনে চললেই সুরক্ষিত থাকব। আর ভাইরাসের বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের প্রতীক হয়ে থাকবে এ শিশু।

 

আপনার মতামত লিখুন :