সিড্যায় নতুন সূর্যের উদ্যোগে ৮২টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

প্রকাশিত : ২৬ এপ্রিল ২০২০

মোঃ ওমর ফারুক, শরীয়তপুর জেলা প্রতিনিধি: গভীর রাতে হতদরিদ্র ও মধ্যবিত্তদের ঘরে ঘরে খাদ্য সামগ্রী পৌঁছে দেন নতুন সূর্য। সারা বিশ্বের অন্যান্য দেশের ন্যায় বাংলাদেশেও এখন কভিড-১৯ এর সংক্রমণ ব্যাপকহারে বৃদ্ধি পাচ্ছে । করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার কর্তৃক গত ২৪ মার্চ সকল প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।পাশাপাশি ঘর থেকে বের না হতে নির্দেশ দিয়েছে।

এতে হতদরিদ্র ও মধ্যবিত্তরা পড়েছে বিপাকে। তাদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে শরীয়তপুরের ডামুড্যা উপজেলার সিড্যা ইউনিয়নের নতুন সূর্য। বর্তমান পরিস্থিতিতে প্রতিটি মানুষের জীবন এখন থেমে গেছে । সবাই এখন ঘরেই থাকতে বাধ্য হচ্ছে । ফলে দিনমজুর এবং মধ্যবিত্তদের থাকতে হচ্ছে অনাহারে। এরই পরিপ্রেক্ষিতে, গত শনিবার (২৫ এপ্রিল) গভীর রাতে হতদরিদ্র ও মধ্যবিত্তদের ঘরে ঘরে এ খাদ্য সামগ্রী পৌঁছে দেন নতুন সূর্যের সদস্যরা।

নতুন সূর্যের সদস্যরা বলেন,ভালো কাজের কোনো নির্দিষ্ট সীমানা নেই কিংবা নেই কোনো ধর্ম-বর্ণ-বংশ-দল এবং মর্যাদার ভেদাভেদ। তাই যিনি যেভাবে যতটুকু সামর্থ্য রাখেন, ততটুকু নিয়েই মানুষের পাশে দাড়ান। তাহলেই বাঁচবে মানুষ, বাঁচবে মানবতা। পরিশেষে বিশেষ কৃতজ্ঞতা মহান আল্লাহর প্রতি! এবং ধন্যবাদ আমাদের নতুন সূর্যের প্রতিটি সদস্য সহ যারা সরাসরি এই কাজে মাঠে ছিলেন এবং যারা আমাদেরকে উৎসাহ দিতে বরাবরের মতই পাশে ছিলেন তাদেরকে।

মহান আল্লাহ আমাদেরকে এই দুর্যোগ থেকে মুক্তি দান করুন। এক প্রশ্নের জবাবে আমাদের প্রতিনিধিকে জানান ,উপহার গ্রহীতাদের পরিচয় গোপন রাখা হয়েছে।আমরা বিশ্বাস করি, প্রত্যকের আত্ন-সন্মান বজায় রাখাটা আমাদের নৈতিক দায়িত্ব।

 

আপনার মতামত লিখুন :