বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

প্রকাশিত : ৩ মে ২০২০

ঢাকার ধামরাইয়ের কালামপুর-ভালুম শাখা বেতন-ভাতার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জোমার ফ্যাশন লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা। এসময় দাবি আদায়ে কারখানার ফটক ভেঙে কারখানায় ভাংচুর চালায় শ্রমিকরা। রোববার (৩ মে) দুপুরের দিকে উপজেলার কালামপুরের আলোকদিয়া এলাকায় ওই শাখা সড়কে কারখানার প্রায় ৪’শ শ্রমিক বিক্ষোভ শুরু করে।

পরে দুপুরের দিকে কর্তৃপক্ষের কোন সাড়া না পেয়ে কারখানা ফটক ভেঙে ভেতরে ঢুকে ভাংচুর চালায় শ্রমিকরা। শ্রমিকরা জানান, গেল ফেব্রুয়ারি-মার্চ-এপ্রিল ৩ মাস ধরে কারখানাটিতে বেতন বকেয়া রয়েছে। গেলমাসে আন্দোলনের মুখে আজ ৩ মে বেতন পরিশোধ করা হবে বলে জানিয়েছিল কারখানা কর্তৃপক্ষ। কিন্তু আজ সকালে শ্রমিকরা কারখানায় এসে কোন কর্মকর্তাকে না পেয়ে সড়ক অবরোধ করে। এসময় তারা সড়কে বাঁশ ফেলে ও গাছের ডাল ফেলে সকল যান চলাচল বন্ধ করে দেয়।

পরে কারখানায় ঢুকে ভাংচুর চালায় ক্ষুব্ধ শ্রমিকরা। তারা বলেন, কারখানা মালিক আমাদেরকে আজকেই বেতন পরিশোধ করার আশ্বাস দিয়েছিল। তবে তারা বেতন না দেয়ায় আমরা আন্দোলনে নামি। তবে অবরোধের কথা অস্বীকার করেছেন ধামরাই থানার পুলিশ পরিদর্শক (ওসি) দীপক সাহা। তিনি বলেন, তারা ফাঁকা মাঠে এসে বেতনের দাবি করেছে। সেখানে পরিস্থিতি ভালো রয়েছে।

 

আপনার মতামত লিখুন :