সরকারি সিদ্ধান্ত অমান্য করে কালীগঞ্জে অধিকাংশ দোকানপাট খুলল ব্যবসায়ীরা

প্রকাশিত : ৮ মে ২০২০

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ: ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা শহরটি মাত্র দু’দিন আগেও ছিল শুনশান নীরবতায় ভরপুর। কিন্তু সীমিত পরিসরে দোকানপাট ও শপিং মল খুলে দেবার সরকারি সিদ্ধান্তের পর পাল্টে গেছে কালীগঞ্জ শহরের চিত্র। সরকার ১০ মে থেকে সীমিত পরিসরে দোকানপাট ও শপিং মল খুলে দিবার সিদ্ধান্ত নিলেও সেটা মানছেন না কেউ। শুক্রবার সকাল থেকে কালীগঞ্জ শহরের অধিকাংশ দোকানপাট খোলা হয়েছে। ফুটপথেও বসানো হয়েছে দোকান। শহরের প্রানকেন্দ্রে মেইন বাসস্ট্যান্ড থেকে বাজারমুখী সড়কটি ছিল ব্যাপক যানজটে ভরপুর।

বাজার ঘুরে দেখা গেছে এমন সব চিত্র। দেশে প্রতিদিনই বাড়ছে করোনায় মৃত্যুর সংখ্যা। আক্রান্ত হচ্ছে শত শত মানুষ। ঠিক সেই সময় দোকানপাট শপিং মল খুলে দিয়ে বাজারে জনসমাগন ঘটানো মানে করোনাকে আলিঙ্গন করে মৃত্যুর দিকে ধাবিত হওয়া। এতে করে আগামী কয়েকদিনের মধ্যে করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাবে বলে মনে করছেন অভিজ্ঞজনেরা। সরকারি সিদ্ধান্ত অমান্য করে নির্ধারিত ১০ মে’র আগে দোকানপাট ও শপিং মল খোলা হলেও স্থানীয় প্রশাসন প্রয়োজনীয় কোন পদক্ষেপ নেয়নি বলে জানাগেছে। কালীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির নেতা ফরিদ উদ্দীন জানান, দীর্ঘদিন ব্যবসা বানিজ্য বন্ধ থাকায় বিশেষ করে ক্ষুদ্র অনেক ব্যবসায়ী আর্থিকভাবে পঙ্গু হয়ে পড়েছে।

যার কারণে অনেকে দু’একদিন আগেই সীমিত আকারে দোকানপাট খুঁলছে। তবে সামাজিক দুরত্ব ও স্বাস্থ্য বিধি মেনেই ব্যবসায়ীদের ব্যবসা করার পরামর্শ দিয়েছেন তিনি। নির্ধারিত তারিখের আগেই দোকানপাট খুলে দেওয়া ও বাজারে জনসমাগন বৃদ্ধির ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা সুবর্ণা রানী সাহা জানান, সরকার যখন সবকিছু শিথিল করে দিচ্ছে সেখানে আমাদের সেটা বাস্তবায়ন করতে হচ্ছে।

 

আপনার মতামত লিখুন :