ইমাম মুয়াজ্জিন ও উলামায়ে কেরামকে নগদ অর্থ বিতরন

প্রকাশিত : ৯ মে ২০২০

মশাহিদ আহমদ, মৌলভীবাজার: যুক্তরাষ্ট্র প্রবাসী বিশিষ্ট কমিউনিটি লিডার, নিউইয়র্ক মার্কাজুল উলুম ওয়াত-তারবিয়ার ডাইরেক্টর, ইউনাইটেড ইমাম-উলামা কাউন্সিল যুক্তরাষ্ট্রের জয়েন সেক্রেটারি মাওলানা হামিদুর রহমান আশরাফের উদ্যোগ ও খেলাফত মজলিস গিয়াসনগর ইউপি শাখার তত্বাবধানে তার জন্মভূমি মৌলভীবাজারের ১২নং গিয়াসনগর ইউনিয়নের ইমাম মুয়াজ্জিন ও উলামায়ে কেরামকে নগদ ২ হাজার টাকা করে প্রায় লক্ষাধিক টাকা বিতরণ করেছেন।

একই ভাবে মৌলভীবাজার ও সিলেটের বিভিন্ন স্থানে নগদ অর্থ বিতরণ করেন মাওলানা আশরাফ। উনার পক্ষ থেকে প্রাপ্তদের কাছে অর্থ পৌছে দেন, খেলাফত মজলিস মৌলভীবাজার জেলা বায়তুলমাল সম্পাদক মাওলানা কাজী মুজিবুর রহমান, ইউপি সভাপতি মাওলানা কাজী মাহতাব উদ্দীন, সদর থানা সহ: সাধারন সম্পাদক শায়খুল ইসলাম সৌরভ, সদর থানা সাংগঠনিক সম্পাদক মাওলানা ইমাদ উদ্দীন, ইউপি সাধারণ সম্পাদক মাওলানা হাবিবুর রহমান, ইউপি বায়তুলমাল সম্পাদক হাফেজ মুহিউদ্দিন, ইউপি সাংগঠনিক সম্পাদক মাওলানা হামিদুর রহমান হানিফ ও উলামা বিষয়ক সম্পাদক মুফতি ছাদিকুর রহমান।

সার্বিক পরিচালনায় ছিলেন- মাওলানা হামিদুর রহমান আশরাফের ছোট ভাই মাওলানা ক্বারি মুহাম্মদ ইমামুদ্দিন। মাওলানা আশরাফ জানান, আমার সামর্থ থাকলে আমি আমার ইউনিয়নের প্রত্যেকটি অসহায় পরিবারের দুর্যোগকালীন সময়ের দায়িত্ব কাধে তুলে নিতাম। আমার গিয়াসনগর ইউনিয়নের একটি পরিবারও যাতে সমস্যায় না থাকে সেই ব্যবস্থা করে দিতাম। মাওলানা আশরাফ বর্তমান পরিস্থিতিতে সকল স্বচ্ছল ব্যক্তিবর্গকে যার যার সামর্থ অনুযায়ী এগিয়ে আসার আহবান জানিয়ে বলেন, মানুষ মানুষের জন্য- চিরন্তন এই কথাটিকে এখন প্রমাণ করার উপযুক্ত সময়।

আসুন, আমরা পরস্পর পরস্পরের পাশে দাঁড়াই। মানবতাকে বাচাই। উল্লেখ্য যে, মাওলানা হামিদুর রহমান আশরাফ ঐতিহ্যবাহী মাড়কোনা মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা হাবিবুর রহমানের সুযোগ্য সন্তান ও আল্লামা আব্দুল খালিক শায়খে মাড়কোনীর দৌহিত্র।

 

আপনার মতামত লিখুন :