কলাপাড়ায় সাড়ে ১২ হাজার দুস্থ পরিবার পাচ্ছে মোবাইল ব্যাংকিং সুবিধা

প্রকাশিত : ১২ মে ২০২০

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,১১ মে।। পটুয়াখালীর কলাপাড়ায় করোনা সংক্রামক পরিস্থিতিতে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় নি¤œ আয়ের সাড়ে ১২ হাজার পরিবার ২৫’শত টাকা হারে মোবাইল ব্যাংকিংয়ে আর্থিক সুবিধা পাচ্ছে। আগামী ১৪ মে সকাল সাড়ে ১০ প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষে মোবাইল ব্যাংকিং পরিসেবা’র মাধ্যমে ভিডিও কনফারেন্সিং এ সুবিধাভোগীদের মাঝে বিতরন কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করবেন।

এলক্ষে সুবিধাভোগী পরিবার গুলোর সংশোধিত তালিকা ১৩ মে’র মধ্যে শতভাগ যাচাই বাছাই করে তথ্য প্রযুক্তি ব্যবহার করে দুর্যোগ ও ত্রান মন্ত্রনালয়ে প্রেরন করতে হবে। এ লক্ষে সোমবার সকাল ১১ টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তার কনফারেন্স রুমে ইউনিয়ন পরিষেদ চেয়ারম্যান, মেয়র, দুর্যোগ ও ত্রান সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিয়ে এক জরুরী সভায় মিলিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক। দুর্যোগ ও ত্রান বিভাগ সূত্রে জানা যায়, উপজেলার ১২টি ইউনিয়নে ১১ হাজার, কলাপাড়া পৌরসভা ১ হাজার ও কুয়াকাটা পৌরসভার ৫শ’ সুবিধাভোগী পরিবার প্রাথমিক ভাবে বাছাই করা হবে।

উপজেলা দুর্যোগ ও ত্রান কর্মকর্তা তপন কুমার ঘোষ বলেন, উপজেলায় দুস্থ পরিবারের খাদ্য সহায়তা দিতে এ পর্যন্ত ২৪৯ মেট্রিক টন চাল ও নগদ ১০লক্ষ ৪২ হাজার ৫২০ টাকা বরাদ্দ পাওয়া গেছে। যা দিয়ে উপজেলার ২৪ হাজার ৯০০ পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। এছাড়া দুস্থ পরিবারের শিশুদের জন্য শিশু খাদ্য হিসেবে ৪শ’ গ্রাম ওজনের ৮০০ প্যাক গুড়া দুধ এবং নগদ ৯৪ হাজার ৫৬০ টাকা বরাদ্দ পাওয়া গেছে। যা দিয়ে ৪০০ দুস্থ পরিবারের শিশুকে সহায়তা প্রদান করা হয়েছে।’ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহম্মদ শহিদুল হক সাংবাদিকদের জানান, প্রধানমন্ত্রীর উদ্দোগে সাড়ে ১২ হাজার দুস্থ পরিবারকে মুজিব বর্ষে মোবাইল ব্যাংকিং সুবিধার মাধ্যমে করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত বিভিন্ন শ্রেনী পেশার মানুষের কাছে সরাসরি নগদ অর্থ প্রেরন কার্যক্রম সফল ভাবে সম্পন্ন করতে সর্বাত্মক প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

 

আপনার মতামত লিখুন :