এবার সৌদি আরবে সিনেমা হলগুলো বন্ধ ঘোষণা


প্রকাশিত : ১৫ মার্চ ২০২০

করোনা ভাইরাস বিস্তার রু’খতে সৌদি আরবের সিনেমা হলগুলো সাময়িকভাবে ব’ন্ধ রাখার ঘোষণা দেয়া হয়েছে। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ দেশটির জেনারেল অথরিটি ফর অডিওভিজুয়াল মিডিয়ার বিবৃতির সূত্রে এ খবর জানিয়েছে। বিবৃতিতে জানানো হয়, পরবর্তী নির্দে’শনা না দেয়া পর্যন্ত সৌদি আরবের সিনেমা হলগুলোতে সব ধরণের প্রদর্শনী স্থ’গিত থাকবে। করোনা ভাইরাস নিয়’ন্ত্রণ এবং এর বিস্তার রো’ধের অংশ হিসেবে সত’র্কতামূলক এই সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানানো হয়।

এদিকে রোববার থেকে সব আন্তর্জাতিক ফ্লাইট বা’তিল করেছে সৌদি আরব। প্রাণঘা’তী করোনা ভাইরাস বি’স্তার রোধ করতে আগামী দুই সপ্তাহ পর্যন্ত এই স্থ’গিতাদেশ বহাল থাকবে। কার্যকর করা হবে রোববার বেলা ১১টা থেকে। শনিবার দেশটির স্বরাষ্ট্রমন্ত্রণালয় এমন তথ্য দিয়েছে।

শুক্রবার আক্রা’ন্তের সংখ্যা ২৪ জন বেড়ে দাঁড়িয়েছে ৮৬ জনে। রোববার দুপুর ১১টা থেকে এই নির্দে’শ কার্যকর করা হবে। তবে ”বিশেষ কারণ” থাকার ভিত্তিতে কিছু ফ্লাইট চলতে দেয়া হবে বলে খবরে বলা হয়েছে। এ সময়ের মধ্যে যেসব নাগরিকরা দেশটিতে ফিরতে পারবেন না, তাদের জন্য তা সরকারি ছুটি হিসেবে গণ্য করা হবে।ক্রিয়ার আয়োজন করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ