কাতারে মেসির সেই রুম হবে জাদুঘর

প্রকাশিত : ২৮ ডিসেম্বর ২০২২

দল হয়েছে বিশ্ব চ্যাম্পিয়ন আর প্রায় অমরত্ব ছুঁয়ে ফেলেছেন মেসি। ফুটবল বিশ্বের এই মহাতারকাকে জীবনের সেরা মুহূর্ত উপহার দিয়েছে কাতার বিশ্বকাপ। মেসি আর আর্জেন্টিনার অর্জনের পেছনের গল্পটা লিখা হয়েছে কাতার বিশ্ববিদ্যালয়ে। কারণ, চ্যাম্পিয়ন দলের ক্যাম্প, অনুশীলন সবই হয়েছে সেখানে।

৩৬ বছর পর আলবিসেলেস্তেরা বিশ্বকাপ জিতেছে আর তাদের সম্মানে বিশেষ উদ্যোগ নিয়েছে কাতার বিশ্ববিদ্যালয়। যে রুমে মেসি থেকেছেন, সেই বি-২০১ নম্বর রুমটিতে ছোট জাদুঘর বানানোর ঘোষণা দিয়েছে তারা।

দীর্ঘ ২৯ দিন সেখানে ছিলেন মেসিরা। কাতার বিশ্ববিদ্যালয় সুযোগ সুবিধার কোনো কমতি রাখেনি। আর্জেন্টিনার জন্য তিনটি স্পোর্টস কমপ্লেক্স উন্মুক্ত করে দেয় তারা। যেখানে আউটডোর অনুশীলনের পাশাপাশি ইনডোরে জিম করার সুবিধাও পান মেসিরা।

আর্জেন্টিনা ফুটবলার, কোচ, সাপোর্ট স্টাফ-সহ বাকিদের থাকতে যাতে কোনও অসুবিধা না হয়, তার জন্য ঢেলে সাজানো হয়েছে বিশ্ববিদ্যালয়ের এই ছাত্রাবাস। এই গোটা প্রক্রিয়া শেষ করতে দুই মাস আগে সব ছাত্র-ছাত্রীদের এখান থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

কাতার বিশ্ববিদ্যালয়ের প্রকাশ করা নতুন এক ভিডিওতে দেখা যায়, পুরো ক্যাম্পাসকে নীল-সাদা রংয়ে সাজানো হয়েছে এবং হলগুলো বিশ্বচ্যাম্পিয়নদের পোস্টার, অটোগ্রাফ ও জার্সিতে পরিপূর্ণ।

আপনার মতামত লিখুন :