সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় একটি বাংলাদেশি পরিবারের ৩ সদস্য নিহত


প্রকাশিত : ৭ আগস্ট ২০২৩

সৌদি আরবের মক্কায় ওমরাহ পালন শেষে দাম্মামে ফেরার পথে, সড়ক দুর্ঘটনায় একই পরিবারের তিন বাংলাদেশি নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরো দুইজন। শনিবার (৫ আগস্ট) স্থানীয় সময় সকাল ১০টার দিকে সৌদি আরবের আল-কাসিম এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন; মোবারক হোসেন (৪৮), দশম শ্রেণিতে পড়ুয়া তার ছেলে তানজিল আব্দুল্লাহ (১৭) ও অষ্টম শ্রেণি পড়ুয়া মেয়ে মাহিয়া মাহি (১৪)। আহতরা হলেন; মোবারক হোসেনের স্ত্রী শিখা আক্তার (৪০) ও বড় মেয়ে মিথিলা ফারজানা মীম (১৯)।

আহতরা স্থানীয় একটি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। জানা গেছে, গত বৃহস্পতিবার (৩ আগস্ট) মোবারক হোসেন পরিবারের সবাইকে নিয়ে নিজের ব্যক্তিগত গাড়িতে করে ওমরাহ পালনের জন্য পবিত্র মক্কার উদ্দেশে রওনা হন। ওমরাহ্‌ পালন শেষে শনিবার সৌদি আরব সময় সকাল ১০টার দিকে তারা দাম্মাম শহরের নিজ বাসায় ফিরছিলেন। পথে আল-কাসিম নামের স্থানে পৌঁছালে, পেছন থেকে একটি গাড়ি তাদের গাড়িকে ধাক্কা দেয়। এতে তাদের গাড়িটি দুমড়ে-মুচড়ে যায় এবং গাড়িতে থাকা পাঁচজন গুরুতর আহত হন।

পুলিশ তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যায়। চিকিৎসক তিন জনকে মৃত ঘোষণা করেন। বাকি দুইজন আহত অবস্থায় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মোবারক হোসেন ফরিদপুর জেলার চরভদ্রাসন উপজেলার হাজীগঞ্জের গাজিরটেক গ্রামের শেখ মোহাম্মদ আলী ওরফে মোহন শেখের বড় ছেলে। তার পাঁচ ভাই আর তিন বোনের মধ্যে চার ভাই সৌদি আরবে প্রবাসী।

মোবারক হোসেন প্রায় দুই যুগ ধরে পরিবার নিয়ে সৌদি আরবের দাম্মাম শহরে বসবাস করছেন। সেখানে তার একটি গাড়ি মেরামতের ওয়ার্কশপ রয়েছে। চার মাস আগে, পরিবার নিয়ে দেশে বেড়াতে এসেছিলেন তিনি।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ