লন্ডনে লকডাউন বিদ্রোহী প্রতিবাদকারী ১৯ জন গ্রেপ্তার

প্রকাশিত : ১৭ মে ২০২০

ইয়াসমিন আক্তার, লন্ডন: লন্ডনে করোনভাইরাস লকডাউন বিধিনিষেধের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শনের জন্য আজ লন্ডনের হাইড পার্কে বিক্ষোভকারীদের ভিড় নেমেছে। মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে,জেরেমি করবিনের ভাই সহ -১৯ জন প্রতিবাদকারীকে গ্রেপ্তার করা হয়েছে এবং জরিমানা করা হয়েছে আরও ১০ জনকে,সারাদেশে আরও কঠোর বামপন্থী জনগণের সাথে সরকারের করোনভাইরাস বিধিনিষেধের বিরুদ্ধে হাইড পার্কের সমাবেশে পুলিশের সাথে সংঘর্ষে বিক্ষোভ কর্মসূচিতে অংশ নেয় এক দলভুক্ত বেশ কিছু মানুষ।

স্পিকারের কর্নারের নিকটে একসাথে দাঁড়িয়ে, কয়েকটি দল প্ল্যাকার্ড এবং ব্যানার হাতে বিক্ষোভকারীরা অভিযোগ করে স্লোগান দিতে থাকে। শনিবার মধ্যাহ্নে বিক্ষোভকারীরা একসাথে আসতে শুরু করলে পুলিশ দৃশ্যটি নিয়ন্ত্রণে রাখতে পুলিশ এগিয়ে যাওয়ার কারণে প্রাথমিক পরিসংখ্যানগুলি তিন ডজন ছিল। সংখ্যায় বাড়ার সাথে সাথে, জনসমাবেশের বিপজ্জনক পরিস্থিতি এড়াতে পুলিশ পুলিশ তাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছে।

লকডাউনের বিরুদ্ধে শনিবার লন্ডনের বাইরে ইংল্যান্ডের আরো কয়েকটি শহরেও বিক্ষোভ হয়েছে। গ্লাসগো, বেলফাস্ট, নটিংহ্যাম এবং সাউথাম্পটনে বিক্ষোভকারীরা যথেষ্ট সংখ্যক লোকের সমাগমে জড়ো হয়েছিল। চলতি মাসের প্রথম দিকে নিউ স্কটল্যান্ড ইয়ার্ডের সামনে লকডাউনের বিরুদ্ধে প্রথম বিক্ষোভ হয়েছিল।

উল্লেখ্য গত ২৩শে মার্চ থেকে ব্রিটেনে করোনা প্রাদুর্ভাবের কারণে চলছে লকডাউন। সরকার এরিমধ্যে দফায় দফায় লকডাউন তুলে নেওয়ার ঘোষণা দিলেও থামছে না করোনায় আক্রান্ত এবং মৃতের সংখ্যা। দৈনিক সংক্রমণের হার বেড়েই চলেছে,যেখানে গত শনিবার ২৪ ঘন্টায় নতুন করে আরও ৪৬৮ জন মৃত্যুর তালিকায় যোগ হয়।মোট মৃতের সংখ্যা ৩৪৪৬৬ জনে অন্তর্ভুক্ত হলো।এ সংক্রমণ আরও দীর্ঘ সময় ধরে চলবে বলে ধারণা করা হচ্ছে।  সূত্র: ডেইলি মেইল।

আপনার মতামত লিখুন :