ভিসা কার্ড থেকে বিকাশে টাকা নেয়ার পদ্ধতি

প্রকাশিত : ৬ আগস্ট ২০২০

কোনো চার্জ ছাড়াই, যেকোন ব্যাংকের ভিসা ডেবিট বা ক্রেডিট কার্ড থেকে বিকাশ অ্যাকাউন্টে টাকা আনা যাবে। এছাড়া, একবার ভিসা কার্ড থেকে টাকা আনার পর পরবর্তীতে আরো দ্রুত লেনদেনের সুবিধার জন্য কার্ডের তথ্যও সংরক্ষণ করে রাখা যাবে। যেভাবে সরাসরি ভিসা ডেবিট বা ক্রেডিট কার্ড থেকে বিকাশ একাউন্টে টাকা আনবেন

১. বিকাশ অ্যাপ হোম স্ক্রিন থেকে ‘অ্যাড মানি’ আইকনে ট্যাপ করুন।

২. কার্ড টু বিকাশ’ ট্যাপ করে ‘ভিসা’ সিলেক্ট করুন।

৩. আপনার বিকাশ একাউন্ট নাম্বার শুরু থেকেই দেয়া থাকবে, টাইপ করতে হবে না। আর অন্য কারো নাম্বারে টাকা পাঠাতে চাইলে, সেই বিকাশ একাউন্ট নাম্বারটি দিন। তারপর টাকার পরিমাণ দিন।

৪. এরপর আপনার ভিসা কার্ডের নাম্বার, মেয়াদ এবং CVN নাম্বার দিন (কার্ডের পেছনে থাকা ৩ বা ৪ সংখ্যার ভেরিফিকেশন কোড)। চাইলে পরবর্তী লেনদেনের সুবিধার জন্য কার্ডের তথ্য সংরক্ষণ করে রাখতে পারবেন।

৫. আপনার নাম্বারে পাঠানো ওটিপি কোড দিয়ে লেনদেন সম্পন্ন করুন।

৬. একটি বিকাশ একাউন্টে দৈনিক সর্বোচ্চ ৩০,০০০ টাকা পর্যন্ত অ্যাড মানি করা যাবে। প্রতিদিন সর্বোচ্চ ৫ বার অ্যাড মানি করতে পারবেন। এভাবে প্রতি মাসে সর্বোচ্চ ২৫ বার, সর্বমোট ২,০০,০০০ টাকা পর্যন্ত অ্যাড মানি করতে পারবেন।

লেনদেন সমস্যা দেখা দিলে যা করবেন:

সমস্যা: গ্রাহক অ্যাড মানি করতে অথবা কার্ড সেভ করতে ব্যর্থ হয়েছে এবং কোনও ওটিপি স্ক্রিন দেখা যাবে না।

সমাধান: অনলাইন লেনদেনের জন্য কার্ডের ই-কমার্স ট্রানজেকশন চালু করতে, অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করুন

সমস্যা: ই-কমার্স ট্রানজেকশন চালু হয়েছে কিন্তু গ্রাহক অ্যাড মানি করতে অথবা বেনিফিসিয়ারি সেভ করতে ব্যর্থ হয়েছে এবং ওটিপি স্ক্রিন সাদা হয়ে আছে ।

সমাধান: আপনি কি আইফোন ব্যবহার করছেন? অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করে আপনার সমস্যাটি বলুন এবং আপনার স্মার্টফোন ভার্সন সম্পর্কে তাদেরকে জানান।

সমস্যা: সমস্যাটি সমাধানের জন্য অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করুন। (এবং সিভিভি ছাড়াই সেভ করা কার্ড থেকে লেনদেনের অনুমতি দিতে বলুন)
ই-কমার্স ট্রানজেকশন চালু হয়েছে কিন্তু গ্রাহক ওটিপি স্ক্রিনে এরর মেসেজ পাচ্ছেন।

সমাধান: সমস্যাটি সমাধানের জন্য অনুগ্রহ করে ইস্যুকারী ব্যাংকের সাথে যোগাযোগ করুন এবং ইন্টারনেটের মাধ্যমে লেনদেন সুবিধা চালু করতে বলুন।

আপনার মতামত লিখুন :