চ্যাম্পিয়ন্স লিগে আর চার ম্যাচ জিতলেই শিরোপা বার্সেলোনার

প্রকাশিত : ৬ আগস্ট ২০২০

চ্যাম্পিয়ন্স লিগে আর চার ম্যাচ জিতলেই শিরোপা ঘরে তুলবে বার্সেলোনা। তবে, সেজন্য সবার আগে পাড়ি দিতে হবে নাপোলির বিপক্ষে নকআউট পর্বের বাধা। সে লক্ষ্যেই ন্যু ক্যাম্পে প্রস্তুতি সেরে নিচ্ছে কাতালানরা। দলটির মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং মনে করেন, যারা এখন আসরে আছে প্রতিটি দলই কঠিন প্রতিপক্ষ। সে অনুযায়ী এগিয়ে যাওয়ার পরিকল্পনা তাদের।রিয়াল মাদ্রিদের হাতে এবারের লা লিগার শিরোপাটা সঁপে দিতে হয়েছে দুঃখভরা মনে। তাই চ্যাম্পিয়ন্স লিগ ঘিরেই এবার স্বপ্ন বুনছে বার্সেলোনা। আসরে রাউন্ড অব সিক্সটিনের দ্বিতীয় পর্বে নাপোলির বিপক্ষে মাঠে নামবে কাতালানরা। হাতে বেশি সময় নেই। তাইতো জোরেশোরে প্রস্তুতি চলছে ন্যু ক্যাম্পে।

বার্সেলোনা মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং বলেন, চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা থেকে আর মাত্র চার ম্যাচ দূরে আমরা। এটা প্রতিটি দলের জন্য অনেক বড় একটা সুযোগ। কিন্তু এই চার ম্যাচেই প্রতিটি দলের জন্য কঠিন এক চ্যালেঞ্জ অপেক্ষা করছে। বিশেষ করে ছোট দলগুলো। কারণ তারা যেকোন সময় বড় দলকে হারিয়ে অঘটন ঘটাতে প্রস্তুত। সিরি আ’য় শীর্ষ ছয়ে না থেকেও কোপা ইতালিয়া জিতে সামনের ইউরোপা লিগে জায়গা করে নিয়েছে নাপোলি। তাই ইতালিয়ান এই ক্লাবটিকে মোটেও ছোট করে দেখছে না বার্সা। তাই ঘরের মাঠে খেলা হলেও, নিচ্ছে বাড়তি প্রস্তুতি।

ডি ইয়ং আরো বলেন, নাপোলি অনেক ভালো একটা দল। বেশ গোছানো তারা। তাই ওদের বিপক্ষে ম্যাচটা আমাদের জন্য বেশ কঠিন হবে। কিন্তু মনে রাখতে হবে আমাদের পরের রাউন্ডে উঠতে হলে এ ম্যাচে ভালো করতেই হবে। আর সেভাবেই আমাদের এগুতে হবে। নাপোলির বিপক্ষে উৎরে গেলেও, পরবর্তীতে ফাইনালের মঞ্চ পর্যন্ত পৌছাতে মেসিদের পার করতে হতে পারে রিয়াল মাদ্রিদ, ম্যানচেস্টার সিটি আর য়্যুভেন্তাসের মত শক্ত প্রতিপক্ষের বাধা। যার প্রভাব ইতোমধ্যেই পড়তে শুরু করেছে খেলোয়াড়দের মনে।

এই মিডফিল্ডার বলেন, চ্যাম্পিয়ন্স লিগে এখন যে কয়টি দল আছে প্রতিটি দলই ভালো। আমি বলবো প্রতিটি দলই সেরা। কিন্তু আমার মনে হয়, আমরা প্রতিপক্ষ হিসেবে কঠিন দলই পেয়েছি। কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে ৯ আগস্ট ন্যু ক্যাম্পে নাপোলির মুখোমুখি হবে বার্সেলোনা

 

আপনার মতামত লিখুন :