কলকাতায় করোনা যোদ্ধারা পেলেন সরকারি পদক

প্রকাশিত : ১৫ আগস্ট ২০২০

যথাযোগ্য মর্যাদায় পশ্চিমবঙ্গেও উদযাপন করা হচ্ছে ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস। সকালে কলকাতার রেড রোডে জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসটির কর্মসূচি শুরু করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এ দিনও ছিল রাজনৈতিক বক্তব্য। বিরোধীদের অভিযোগ, পশ্চিমবঙ্গ এখনো স্বাধীন হয়নি।

স্থানীয় সময় সকাল ১০টায় কলকাতার ঐতিহাসিক রেড রোডে জাতীয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয়। করোনা আবহে বেশ কিছু আয়োজন কাটছাট করা হলেও নতুন কিছু বিষয় যুক্ত হয় এদিনের অনুষ্ঠানে। গত ৪ মাস ধরে করোনার সঙ্গে লড়াই করে যারা মানুষকে বাঁচানোর চেষ্টা করেছেন, এমন বেশ কয়েকজন করোনা যোদ্ধাকেও দেওয়া হয় সরকারি পদক। এর আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রেড রোডের অনুষ্ঠানে পৌঁছান।

জাতীয় পতাকা উত্তোলন করে দিনটির সূচনা করেন।সরকারিভাবে স্বাধীনতা দিবস পালনের পাশাপাশি এদিন বিভিন্ন রাজনৈতিক দলের পক্ষ থেকে দিবসটি উদযাপনে নেওয়া হয় নানা উদ্যোগ। আর সেখানেই মমতা সরকারের বিরুদ্ধে তীব্র আক্রমণ করতে দেখা গেলো বিজেপির এই শীর্ষ নেতাকে। এদিকে ভারতের ৭৪তম স্বাধীনতা দিবস উদযাপন ঘিরে ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় দুই দেশের সীমান্তরক্ষীদের মধ্যেও মিষ্টি বিতরণ করা হয়।

সূত্র : কলকাতার খবর

 

আপনার মতামত লিখুন :