অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: ভারতকে হারিয়ে বিশ্বকাপ জিতবে বাংলাদেশ

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারি ২০২০

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে উঠেছে যুবা টাইগাররা। শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শক্তিশালী ভারত। রবিবার (৯ ফেব্রুয়ারি) পচেফস্ট্রুমে বাংলাদেশ সময় দুপুর ২টায় মাঠে গড়াবে ম্যাচটি। খেলাটি সরাসরি দেখা যাবে গাজী টিভি ও স্টার স্পোর্টস-৩তে। এশিয়া কাপ থেকে বিশ্বকাপ, জাতীয় দলের কিংবা বয়সভিত্তিক দলের গুরুত্বপূর্ণ ম্যাচে ভারত জুজু কাটাতে পারছে না বাংলাদেশ দল। জয়ের খুব কাছে গিয়েও বারবার হোঁচট খাচ্ছে টাইগাররা। আর সেই ভারতকেই মোকাবিলা করতে হবে নিজেদের প্রথম বিশ্বকাপ ফাইনালে।

চলমান অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে এখন পর্যন্ত দুই দলই অপরাজিত। ভারতের সঙ্গে সাম্প্রতিক কয়েক বছরে সবচেয়ে বেশি হাড্ডাহাড্ডি লড়াই হয়েছে বাংলাদেশেরই। সেটি বড়দের ক্রিকেটে হোক কিংবা ছোটদের। যার সবশেষ উদাহরণ ২০১৯ সালের সেপ্টেম্বরে শ্রীলঙ্কার মাটিতে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ। স্বাগতিক শ্রীলঙ্কা সে টুর্নামেন্টের ফাইনালে উঠতে পারেনি, পারেনি ভারতের চিরপ্রতিদ্বন্দ্বী দল পাকিস্তানও।

ভারতের বিপক্ষে সেদিন বাংলাদেশের যুবারা খেলেছে ফাইনালে। সেখানে একটুর জন্য শিরোপা ছোঁয়া হয়নি টাইগারদের। ফাইনালে ভারতকে মাত্র ১০৬ রানে গুটিয়ে দিয়েছিল যুবারা। কিন্তু জবাবে ১০১ রানেই আটকে যায় তারা। শ্বাসরুদ্ধকর লড়াইয়ের পর ম্যাচটি তারা হেরে যায় ৫ রানে। ভালো খেলেও সেদিন ব্যাটিং ব্যর্থতা আর অভিজ্ঞতার অভাবে শিরোপা ছোঁয়া হয়নি বাংলাদেশের। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের বর্তমান চ্যাম্পিয়ন ভারত। টুর্নামেন্টটিতে তারা সর্বোচ্চ চারবার শিরোপা জিতেছে। তবে এবার আর সে সুযোগ পাবে না টিম ইন্ডিয়া। এমনটাই বলছে গুলিস্তানের জ্যোতিষী টিয়া।

জ্যোতিষী টিয়া মদনা জানিয়েছে, যুব বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে শিরোপা জিতবে বাংলাদেশ। টিয়া পাখির কথা সত্য কী মিথ্যা! তার প্রমাণ মিলবে আগামীকাল রাতে। ফুটবল-ক্রিকেট বিশ্বকাপের বিভিন্ন আসরে এর আগে বিভিন্ন পশুপাখি দিয়ে ভবিষ্যদ্বাণী করা হতো। তবে বিষয়টি যে নিশ্চিত ফলবে তার কোনো নিশ্চয়তা দিতে পারত না কেউই। আর তাই জ্যোতিষী টিয়া মদনার ভবিষ্যদ্বাণী যে সত্যি হবে তারও নিশ্চয়তা দিতে পারবে না কেউই।

আপনার মতামত লিখুন :