অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ: বিশ্বকাপ জিততে ঝড় তুলছে বাংলাদেশের ব্যাটসম্যানরা

প্রকাশিত : ৯ ফেব্রুয়ারি ২০২০

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতের দেওয়া মামুলি লক্ষ্যে ব্যাটিংয়ে নেমেই ঝড় তুলেছেন দুই টাইগার ওপেনার পারভেজ হোসেন ইমন ও তানজীদ হাসান। চার ওভারে এ দুই ওপেনার স্কোরবোর্ডে জমা করেছেন ২৭ রান।

লক্ষ্য ছোট হলেও মারমুখী ব্যাটিং শুরু করেন তানজীদ ও ইমন। ইনিংসের প্রথম তিন বলের দুটিই ওয়াইড দেন কার্তিক তিয়াগি। এরপর দ্বিতীয় বলে ৩ রান নেন ইমন। তৃতীয় বলে চার মেরে রানের খাতা খোলেন তানজিদ। প্রথম ওভারের শেষ বলে আরও একটি চার মারেন তানজিদ। প্রথম ওভারেই ১৩ রান সংগ্রহ করে বাংলাদেশ।

দ্বিতীয় ওভার থেকে ৫ রান সংগ্রহ করে বাংলাদেশ। একটি নো বলের সঙ্গে এ ওভারে একটি চার হাঁকান ইমন। চার ওভারে ওপেনিং জুটিতে স্কোরবোর্ডে উঠেছে ২৭ রান। শেষ খবর পাওয়া পর্যন্ত ৪ ওভারে বাংলাদেশের সংগ্রহ বিনা উইকেটে ২৭ রান। তানজিদ ও ইমন দুইজনই সমান ৮ রান নিয়ে ক্রিজে আছেন।

এর আগে টস জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। বোলিংয়ে নেমে শুরু থেকে ভারতকে চাপে ফেলে টাইগার যুবারা। অভিষেকের মাধ্যমে প্রথম সাফল্য পায় আকবর আলিরা। ৯ রানের মাথায় দিব্যাংশ সাক্সেনার উইকেট তুলে নেন তিনি।

দ্বিতীয় উইকেটে নিজেদের সামলে নেয় ভারতীয় যুব দল। জয়সওয়াল ও তিলক ভার্মা ৯৪ রানের জুটি গড়েন বেশ আস্থার সঙ্গে। ৩৮ রানে তিলককে ফেরান পেসার তানজিম হাসান সাকিব। ১১৪ রানের মাথায় ছন্দে থাকা স্পিনার রকিবুল ফেরান অধিনায়ক প্রিয়াম গার্গকে।

ধাক্কা সামলে ভারতের হয়ে লড়াই করেন যশস্বী জয়সওয়াল। সেমিফাইনালের মতো ফাইনালেও সেঞ্চুরির দিকে এগিয়ে যাচ্ছিলেন তিনি। কিন্তু শরিফুলের শর্ট পিচ ডেলিভারিতে পুল করতে গিয়ে ক্যাচ তুলে দেন ৮৮ রানে। মিড উইকেটের সহজ ক্যাচ লুফে নেন তানজিদ হাসান তামিম। এরপরই হুড়মুড় করে ভেঙে পড়ে ভারতীয় ব্যাটিং লাইন আপ। পরের বলে সিদ্ধেশ বীরকে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন বাঁহাতি পেসার শরিফুল।

মাত্র ২১ রানের ব্যবধানে পরপর ৭ উইকেট পড়ে ভারতীয় যুবাদের। শরিফুলের পর বিশ্বকাপে গতির ঝড় তোলেন অভিষেক দাস। ৪৫তম ওভারে অথর্ব আনকোলেকর ও কার্তিক তিয়াগির উইকেট তুলে নেন তিনি। মজার ব্যাপার হলো এবারের আসরে প্রথমবারের মতো বোলিংয়ের সুযোগ পেয়েছেন অভিষেক। এর মাঝে রানআউটের শিকার ধ্রুব জুড়েল ও রবি বিষ্ণই। শেষ ব্যাটসম্যান হিসেবে সুশান্ত আউট হন সাকিবের বলে। এতে ৪৭.২ ওভারে মাত্র ১৭৭ রানে অলআউট হয় ভারত।

আপনার মতামত লিখুন :